সারাদেশ

আশুলিয়ায় নকশা বহির্ভূত ৪টি ভবনের আংশিক অপসারণ, জরিমানা আদায়

  প্রতিনিধি ৫ আগস্ট ২০২৩ , ১২:৪৭:৩৮

শেয়ার করুন

সাভার উপজেলা প্রতিনিধি:-আশুলিয়ায় নকশা বহির্ভূত কয়েকটি ভবনে উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। এ সময় নকশা বহির্ভূত ৪টি নির্মাণাধীন ভবনের আংশিক অপসারণ করা হয়। পাশাপাশি উক্ত ভবন মালিকদের ২ লাখ টাকা জরিমানা করা হয়।

আশুলিয়ার আনোয়ার জং সড়ক থেকে সিএনবি রোড পর্যন্ত এলাকায় দিনব্যাপী এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সামছুল হক
নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সামছুল হক জানান, আশুলিয়ার আনোয়ার জং সড়ক থেকে সিএনবি রোড পর্যন্ত এলাকায় রাজউকের নকশা ব্যতিরেকে ভবন নির্মাণের অভিযোগে এই ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়। অভিযানে নকশা বহির্ভূত ৪টি নির্মাণাধীন ভবনের আংশিক অপসারণ করা হয়। এসময় ভবন মালিকদের ২ লাখ টাকা জরিমানা করা হয়। একইসঙ্গে তারা যেন পরবর্তীতে রাজউকের অনুমোদন ব্যতীত নির্মাণকাজ না করে সে বিষয়ে নন জুডিশিয়াল স্ট্যাম্পে অঙ্গীকারনামা নেওয়া হয়।

এর আগে, এ এলাকায় রাজউকের অনুমোদন ব্যতীত নির্মাণ কাজ বন্ধ রাখার জন্য লিফলেট বিতরণ ও মাইকিং করা হয়। বলা হয়, নতুন ভবন নির্মাণ করতে হলে রাজউক থেকে অনুমোদন নিতে হবে। মাইকিংয়ের পরও যেসকল ভবন নির্মাণ চলমান আছে সে সকল ভবনে ধারাবাহিকভাবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে বলেও জানানো হয়।

স্থানীয় লোকজন জানান, অভিযান পরিচালনা করলে আর এভাবে রাস্তার জায়গা দখল করে কেউ ভবন নির্মাণ করার সাহস করবে না।

অভিযানে এসময় রাজউকের অথরাইজড অফিসারসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

মোঃ আব্দুল কাদের/


শেয়ার করুন

আরও খবর

Sponsered content