আন্তর্জাতিক

ইরানে গিরিখাতে মিনিবাস, ১০ পর্বতারোহী নিহত

  প্রতিনিধি ২৬ আগস্ট ২০২৩ , ৩:১৩:১৮

শেয়ার করুন

 

 

 

ইরানের পূর্বাঞ্চলের এক পার্বত্য জেলায় একটি মিনিবাস সড়ক থেকে গিরিখাতে পড়ে অন্তত ১০ পর্বতারোহীর প্রাণহানি ঘটেছে। এই দুর্ঘটনায় আরও কমপক্ষে ৮ জন আহত হয়েছেন বলে শনিবার ইরানের রাষ্ট্রায়ত্ত সংবাদমাধ্যমের প্রতিবেদনে জানানো হয়েছে।

দেশটির রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থা আইআরএনএ বলছে, শুক্রবার পর্বতারোহীদের বহনকারী একটি বাস পূর্ব আজারবাইজান প্রদেশের ভারজাগান শহরের কাছে দুর্ঘটনার কবলে পড়েছে।

পর্বতারোহীদের বহনকারী মিনিবাসটি সড়ক থেকে উল্টে গিরিখাতে পড়ে যাওয়ায় ১০ জন নিহত হয়েছেন বলে প্রদেশের জরুরি সেবা সংস্থার মুখপাত্র ভাহিদ শাদিনিয়া জানিয়েছেন।

পূর্ব আজারবাইজান প্রদেশের এক কর্মকর্তা বলেছেন, মিনিবাসটি পাহাড়ি অঞ্চলের একটি পর্যটন গ্রামের দিকে যাওয়ার সময় অজানা কারণে উল্টে গিরিখাতে পড়ে যায়।

ভাহিদ শাদিনিয়া বলেন, এই দুর্ঘটনায় চালকসহ ১০ জন নিহত ও আটজন আহত হয়েছেন। সিট বেল্ট বেঁধে রাখা হলে হতাহতের সংখ্যা আরও কম হতো বলে মন্তব্য করেছেন তিনি।

ইরানের রাস্তাঘাট সাধারণত ভালো হলেও বিশ্বে সড়ক দুর্ঘটনায় প্রাণহানির উচ্চ হারের তালিকায় রয়েছে দেশটি। চালকদের গাড়ি চালনার তুলনামূলক কম অভিজ্ঞতা বা নিম্নমানের যন্ত্রাংশের কারণে প্রায়ই দেশটিতে দুুর্ঘটনা ঘটে। এছাড়া দুর্ঘটনার পেছনে যানবাহন রক্ষণাবেক্ষণের ওপর আন্তর্জাতিক বিভিন্ন নিষেধাজ্ঞার প্রভাবও রয়েছে।

 


শেয়ার করুন

আরও খবর

Sponsered content