রাজনীতি

তারেক-জুবাইদার সাজা: সারাদেশে বিএনপিপন্থী আইনজীবীদের কর্মসূচি

  প্রতিনিধি ৩ আগস্ট ২০২৩ , ৯:২৮:৩০

শেয়ার করুন

দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ৯ বছর ও তার স্ত্রী ডা. জুবাইদা রহমানকে তিন বছরের কারাদণ্ডে দণ্ডিত করেছেন আদালত। এর প্রতিবাদে দেশের সব আইনজীবী সমিতিগুলোয় কালো পতাকা মিছিলসহ অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছেন বিএনপিপন্থী আইনজীবীরা।

বৃহস্পতিবার (৩ আগস্ট) সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে এই কর্মসূচি ঘোষণা দেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মহাসচিব ব্যারিস্টার কায়সার কামাল।

তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জুবাইদা রহমানকে সাজা দেওয়ার প্রতিবাদে আগামী ৬ আগস্ট কালো পতাকা মিছিল ছাড়াও ৮ আগস্ট জেলা আইনজীবী সমিতিগুলোয় অবস্থান কর্মসূচি পালিত হবে।

এর আগে বুধবার (২ আগস্ট) দুদকের করা মামলায় তারেক রহমানকে ৯ বছর কারাদণ্ডে দণ্ডিত তিন কোটি টাকা জরিমানা এবং তার স্ত্রী ডা. জুবাইদা রহমানকে তিন বছরের কারাদণ্ডে দণ্ডিত করেন ঢাকার মহানগর দায়রা জজ ও সিনিয়র বিশেষ জজ মো. আছাদুজ্জামান।

মামলার বিবরণ থেকে জানা যায়, জ্ঞাত আয়ের বাইরে চার কোটি ৮১ লাখ ৫৩ হাজার ৫৬১ টাকার মালিক হওয়া এবং সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর রাজধানীর কাফরুল থানায় এই মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মামলায় তারেক রহমান, জুবাইদা রহমান ও তারেক রহমানের শাশুড়ি ইকবাল মান্দ বানুকে আসামি করা হয়। তবে পরবর্তীতে তারেক রহমানের শাশুড়িকে অব্যাহতি দেওয়া হয়।

 


শেয়ার করুন

আরও খবর

Sponsered content