রাজনীতি

তারেক-জোবাইদাকে সাজা দেওয়ার প্রতিবাদে বরিশালে বিক্ষোভ

  প্রতিনিধি ২ আগস্ট ২০২৩ , ২:০৪:৪০

শেয়ার করুন

বরিশাল নগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান খান ফারুক বলেন,‘বাংলাদেশের জনপ্রিয় নেতা তারেক রহমানের বিরুদ্ধে এই অবৈধ হাসিনা সরকার মিথ্যা মামলার মিথ্যা রায় দিয়েছে। বাংলাদেশের জনগণ এই রায় বোঝে না, মানে না। আমরা হুশিয়ার করে দিতে চাই, তারেক রহমানকে মিথ্যা মামলা দিয়ে বিএনপির অগ্রযাত্রাকে থামিয়ে দেওয়া যাবে না। আজকে শেখ হাসিনা আপনার পায়ের নিচে মাটি নেই’।

বুধবার (০২ আগস্ট) বিকেল সাড়ে পাঁচটার দিকে মহানগর বিএনপির উদ্যোগে নগরীর সদর রোডে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের জ্ঞাত আয়বহির্ভূত সম্পদের মামলার রায় ঘোষণার প্রতিবাদে বরিশাল নগরীতে এই কর্মসূচি হয়।

মনিরুজ্জামান খান ফারুক আরও বলেন, ‘বাংলাদেশের ৯০ ভাগ মানুষ আপনাকে ধিক্কার জানিয়েছে, আপনাকে লাল কার্ড দেখিয়েছে। আপনি অনতিবিলম্বে পদত্যাগ করেন। একটি নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দেন। তা না হলে বিএনপি আপনাকে টেনে হিচড়ে নামিয়ে বাংলাদেশ থেকে বের করে দেবে। আজকে দেশের সবচেয়ে জনপ্রিয় নেতা তারেক রহমান, দেশনেত্রী খালেদা জিয়া সবচেয়ে জনপ্রিয় নেত্রী। তাই দেশের বাইরে খালেদা জিয়া ও তারেক রহমানের জনপ্রিয়তাকে খাটো করা যাবে না।’

সরকার প্রধানের উদ্দেশ্যে ফারুক বলেন, ‘আপনি ৪০-৫০ লাখ বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়েছেন, গুম করেছেন খুন করেছেন। আজকে দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে মানুষ দিশেহারা। তাই আপনার ক্ষমতায় থাকার অধিকার নাই। অনতিবিলম্বে আপনি পদত্যাগ করুন। তা না হলে দেশের মানুষ আপনাকে ওই গদি থেকে টেনে নামাবে’।

বিক্ষোভ সমাবেশের আগে নেতাকর্মীরা একটি বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি নগরীর ফজলুল হক অ্যাভিনিউ থেকে চকবাজার লাইন রোড হয়ে সদর রোডে দলীয় কার্যালয়ের সামনে শেষ হয়। বিএনপির কর্মসূচি চলাকালে সভাস্থলের চারপাশে ব্যাপক পুলিশ মোতায়েন ছিলো।

 


শেয়ার করুন

আরও খবর

Sponsered content