খেলাধূলা

দক্ষিণ আফ্রিকা দলে বেবি এবি

  প্রতিনিধি ১৪ আগস্ট ২০২৩ , ৩:০০:২০

শেয়ার করুন

 

 

 

অস্ট্রেলিয়ার বিপক্ষে শুরুতে টি-২০ এরপর ওয়ানডে সিরিজ খেলবে দক্ষিণ আফ্রিকা। ঘরের মাঠের ওই সিরিজের জন্য দল ঘোষণা করেছে প্রোটিয়া ক্রিকেট বোর্ড। টি-২০ ও ওয়ানডে দলে প্রথমবার ডাক পেয়েছেন ডেওয়ান্ড ব্রেভিস। যিনি বেবি এবি বা ছোট এবি ডি ভিলিয়ার্স নামে পরিচিত।

ব্রেভিসের বয়স মাত্র ২০ বছর। এরই মধ্যে আইপিএল দল পেয়েছেন তিনি। অনূর্ধ্ব-১৯ দলে দুর্দান্ত খেলে আলোচনায় আসেন এই তরুণ। টি-২০ লিগে এরই মধ্যে একটি সেঞ্চুরিও পেয়েছেন তিনি। তার সঙ্গে দক্ষিণ আফ্রিকার টি-২০ দলে প্রথমবার ডাক পেয়েছেন ডোনোভান ফেরেইরা, জেরাল্ড কোর্টজি ও ম্যাথিউ ব্রিটকি।

তবে টি-২০ দল থেকে বেশ কিছু বড় তারকা বাদ পড়েছেন। বিশ্বকাপ সামনে রেখে তাদের বিশ্রাম দেওয়া হয়েছে। তারা হলেন- কুইন্টন ডি কক, হেনরিক ক্লাসেন, ডেভিড মিলার, কাগিসু রাবাদা ও এনরিক নরকিয়া। ওয়ানডে সিরিজের দলে আছেন প্রোটিয়াদের এই পাঁচ তারকা।

দক্ষিণ আফ্রিকার সাদা বলের হেড কোচ রব ওয়ালটার বলেছেন, ‘আমরা আমাদের তরুণদের অগ্রগতি দেখতে চাই। সেজন্য অস্ট্রেলিয়া সিরিজ সেরা সুযোগ। আশা করছি তারা সামর্থ্য দেখাতে পারবে।’

অস্ট্রেলিয়ার বিপক্ষে দক্ষিণ আফ্রিকা তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলবে। যা ৩০ আগস্ট শুরু হবে। ৭ সেপ্টেম্বর থেকে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করবে দুই দল। ১৭ সেপ্টেম্বর ওই সিরিজ শেষ করে ভারতে এসে আবার ওয়ানডে সিরিজ খেলবে অজিরা।

দক্ষিণ আফ্রিকার টি-২০ দল: এইডেন মার্করাম (অধিনায়ক), টেম্বা বাভুমা, ম্যাথু ব্রিটজেকে, ডেওয়াল্ড ব্রেভিস, জেরাল্ড কোয়েটজে, ডেনোভান ফেরেইরা, বোর্জন ফরটুইট, রেজা হেনড্রিকস, মার্কো জেনসেন, সিসান্দা মালাগা, কেশব মাহরেজ, লুঙ্গি এনগিডি, তাবরেজ শামসি, ত্রিস্টিয়ান স্টাবস, লিজার্ড উইলিয়ামস, রেসি ভ্যান ডার ডুসন।

দক্ষিণ আফ্রিকার ওয়ানডে দল: টেম্বা বাভুমা, ডেওয়াল্ড ব্রেভিস, জেরাল্ড কোটর্জে, কুইন্টন ডি কক, বোর্জা ফরটুইট, রেজা হ্যানড্রিকস, মার্কো জানসেন, হেনরিক ক্লাসেন, সিসান্দা মালাগা, কেশব মাহরেজ, এইডেন মার্করাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি, এনরিক নরকিয়া, তাবরেজ শামসি, ওয়েন পার্নেল, কাগিসু রাবাদা, ত্রিস্তান স্টাবস, রেসি ভ্যান ডার ডুসন।

 


শেয়ার করুন

আরও খবর

Sponsered content