রাজনীতি

দেশে উন্নয়নের কারনে ভিক্ষা নেয়ার লোক পাওয়া যায় না

  প্রতিনিধি ২৯ আগস্ট ২০২৩ , ৯:৪৪:৪৬

শেয়ার করুন

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেছেন, শেখ হাসিনার উন্নয়নের কারণে দেশে এখন দরিদ্র মানুষ নাই। এখন ভিক্ষা নেওয়ার লোকও খুঁজে পাওয়া যায় না।

 

সোমবার (২৮ আগস্ট) বিকেলে ফার্মগেটের কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (কেআইবি) অডিটোরিয়ামে দোয়া মাহফিল ও আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে এ অয়োজন।

 

 

মতিয়া চৌধুরী বলেন, বঙ্গবন্ধু হত্যার পর আমরা কোনো প্রতিরোধ গড়ে তুলতে পারিনি। তাই খুনিরা সাময়িকভাবে সফল হয়েছিল। বঙ্গবন্ধু অন্ন, বস্ত্র, শিক্ষা, বাসস্থান ও চিকিৎসার নিশ্চয়তা দিতে চেয়েছিলেন। অনেক দেরিতে হলেও আজ শেখ হাসিনা সরকার তা করতে সক্ষম হয়েছে। দেশে এখন ভিক্ষা দেওয়ার লোকও খুঁজে পাওয়া যায় না।

 

 

সাবেক কৃষিমন্ত্রী বলেন, আজ পুরাতন কাপড় কিনে পড়তে হয়, এমন লোক খুঁজে পাওয়া যায় না। একইভাবে শিক্ষা, বাসস্থান ও চিকিৎসার চাহিদা পূরণ হলেও সবার জন্য কর্মসংস্থান তৈরি হচ্ছে। এই মৌলিক চাহিদাগুলো শেখ হাসিনা সরকার ছাড়া অন্য কেউ পূরণ করতে পারেনি।

আওয়ামী লীগের এই প্রেসিডিয়াম সদস্য বলেন, বিএনপি জামায়াত সরকারের আমলে মৌলিক চাহিদা পূরণের কথা শুধু বইয়ের পাতায় লিখা ছিল, বাস্তবে খুঁজে পাওয়া যেত না। কিন্তু বর্তমান সরকারের আমলে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে, বছরের শুরুতে শিক্ষার্থীরা নতুন বই পাচ্ছে, গৃহহীনরা পেয়েছে নতুন ঘর, গ্রামে গ্রামে কমিউনিটি ক্লিনিক নিশ্চিত করেছে সাধারণ মানুষের চিকিৎসাব্যবস্থা।


শেয়ার করুন

আরও খবর

Sponsered content