শিক্ষা

নটর ডেম কলেজে পুনঃভর্তি পরীক্ষা আজ

  প্রতিনিধি ৩০ আগস্ট ২০২৩ , ৩:৪৬:৩৮

শেয়ার করুন

 

 

 

নটর ডেম কলেজের একাদশ শ্রেণির ভর্তির চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়েছে গত শনিবার (২৬ আগস্ট)। বোর্ডে খাতা চ্যালেঞ্জ করে যাদের ফলাফল পরিবর্তন হয়েছে তাদের সুযোগ দিতে আবারও ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কলেজটি।

মঙ্গলবার (২৯ আগস্ট) পুনরায় ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কলেজটি।

পুনঃনিরীক্ষণের মাধ্যমে ফল পরিবর্তন হয়েছে এমন শিক্ষার্থীদের মধ্য থেকে ভর্তি আবেদনের ন্যূনতম যোগ্যতা অর্জনকারী শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষার অংশগ্রহণ করতে পারবে। বুধবার (৩০ আগস্ট) ভর্তি আবেদনের ন্যূনতম যোগ্যতা অর্জনকারী শিক্ষার্থীদের লিখিত ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার কলেজ অধ্যক্ষ ফাদার হেমন্ত পিউস রোজারিও স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এসএসসি ২০২৩ পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণের মাধ্যমে ফল পরিবর্তন হয়ে ভর্তি আবেদনের ন্যূনতম যোগ্যতা অর্জনকারী যেসব আবেদনকারী ইতোমধ্যে কলেজে এসে সরাসরি অফিসে যোগাযোগ করেছে, তাদের লিখিত ও মৌখিক পরীক্ষা বুধবার (৩০ আগস্ট) দুপুর ২টায় অনুষ্ঠিত হবে।

এর আগে গত ২৩ আগস্ট লিখিত পরীক্ষা ও ২৫ আগস্ট মৌখিক পরীক্ষা শেষে উত্তীর্ণ শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করে কলেজ কর্তৃপক্ষ। এ বছর উচ্চ মাধ্যমিক প্রতিষ্ঠানটিতে বিজ্ঞান বিভাগে বাংলা মাধ্যমে আসন রাখা হয়েছে ১ হাজার ৮০০টি, ইংরেজি মাধ্যমে ৩০০টি।

এছাড়াও কলেজের মানবিক শিক্ষা শাখায় আসন রাখা হয়েছে ৪১০টি এবং ব্যবসায় শিক্ষায় রয়েছে ৭৬০টি আসন। এবারও মোট আসনের দেড় গুণ প্রার্থীকে মৌখিক পরীক্ষার জন্য ডাকা হয়েছে।

নটর ডেম কলেজ দেশের সেরা কলেজগুলোর একটি। ক্রুশ সন্ন্যাস সংঘের ধর্মযাজকদের দ্বারা পরিচালিত কলেজটির স্নাতক শাখাও রয়েছে। দেশের উচ্চ মাধ্যমিক শিক্ষা কেন্দ্রিক মিশনারি প্রতিষ্ঠানগুলো নিজস্ব ভর্তি পরীক্ষার মাধ্যমে ভর্তিচ্ছু শিক্ষার্থী নির্বাচন করে থাকে।

 

 


শেয়ার করুন

আরও খবর

Sponsered content