খেলাধূলা

পাকিস্তান দলে ফেরার স্বপ্ন দেখছেন ফাওয়াদ

  প্রতিনিধি ১০ আগস্ট ২০২৩ , ৮:২৩:৩৮

শেয়ার করুন

 

আর মাস দুয়েক পর বাবর আজমের নেতৃত্বে ভারতের মাটিতে বিশ্বকাপ খেলতে নামবে পাকিস্তান টিম। সামনে এশিয়া কাপ। তার আগে পাকিস্তান জাতীয় দল থেকে সরে দাঁড়ানোর তথ্য আসে ফাওয়াদ আলমকে নিয়ে। এমনটায় জানায় ক্রিকবাজের প্রতিবেদনে। তবে অবসরের গুঞ্জন উড়িয়ে দিয়েছেন ৩৮ এ পা দিতে যাওয়া এই ক্রিকেটার।

এই বয়সে সাধারণত একজন ক্রিকেটার অবসর নেন। অবসর পরবর্তী সময়ে ধারাভাষ্য, কোচিং কিংবা ক্রিকেট সংশ্লিষ্ট অন্য কিছুতে নিজেকে জড়িত করেন। অবশ্য এখনই সেসব নিয়ে ভাবতে চান না এই বাঁহাতি ব্যাটার। পেশাদার ক্রিকেটকে বিদায় না বলে এই বয়সে এসেও জাতীয় দলের হয়ে খেলার স্বপ্নে বিভোর ফাওয়াদ। তাইতো অবসরের গুঞ্জন উড়িয়ে দিয়েছেন তিনি।

সম্প্রতি গুঞ্জন উঠে পাকিস্তান দলকে বিদায় বলে যুক্তরাষ্ট্রের মাইনর টি-টোয়েন্টি লিগে নতুন ক্যারিয়ার শুরু করবেন। এক প্রতিবেদনে ভারতীয় গণমাধ্যম ক্রিকবাজ জানিয়েছে, মাইনর লিগের দল শিকাগো কিংসম্যানের সঙ্গে নাকি আলাপও অনেকদূর এগিয়েছেন তিনি। যদিও এসব ভিত্তিহীন বলে দাবি করেছেন ফাওয়াদ।

২০০৭ সালে শ্রীলঙ্কার বিপক্ষে পঞ্চাশ ওভারের ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে যাত্রা শুরু করেন ফাওয়াদ। একই দলের বিপক্ষে ২০২২ সালের জুলাইয়ে দেশের জার্সিতে সবশেষ ম্যাচ খেলেছেন। দীর্ঘদিন ধরে পাকিস্তান দলের বাইরে থাকলেও হতাশ নন তিনি। ঘরোয়া ক্রিকেটে ভালো খেলে ফের হারানো জায়গা পুনরুদ্ধারের চেষ্টায় আছেন পাঁচটি টেস্ট সেঞ্চুরি হাঁকানো ফাওয়াদ।

ক্রিকবাজের ওই প্রতিবেদনের পর জিও নিউজকে দেওয়া সাক্ষাৎকারে ফাওয়াদ বলেন, ‘আমি এখনও অবসর নিয়ে কোনো ধরনের সিদ্ধান্ত নিইনি। পাকিস্তান ক্রিকেটের সঙ্গে সম্পর্ক ত্যাগ করিনি। অবসরেও যায়নি। আমি এখনও পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে খেলা চালিয়ে যেতে প্রতিশ্রুতিবদ্ধ। আরও এক থেকে দুই বছর খেলা চালিয়ে যেতে চাই। আমি চাই নিজের ক্যারিয়ারকে আরও দীর্ঘ করতে।’

 


শেয়ার করুন

আরও খবর

Sponsered content