খেলাধূলা

পুরস্কার না পেয়ে রেগে গেলেন রোনালদো

  প্রতিনিধি ১৩ আগস্ট ২০২৩ , ১১:০৭:৪৫

শেয়ার করুন

ক্রিশ্চিয়ানো রোনালদো যে এখনো ফুরিয়ে যাননি, বরং এখনো যে ট্রফি জেতার ক্ষুধা এবং সামর্থ্য দুই ই আছে। সে কথাটাই প্রমাণিত হল আরো একবার। গতকাল আরব কাপের ফাইনালে পিছিয়ে পড়েও পর্তুগীজ মহাতারকার জোড়া গোলেই জয় পেয়েছে সৌদি ক্লাবটি।

আল হিলালের বিপক্ষে ম্যাচের তখন ৭১ মিনিট। আল নাসের ইতিমধ্যেই এক গলে পিছিয়ে আছে। সেই সময়ে রেফারি লাল কার্ড দেখানোয় দশজনের দলে পরিণত হলো রনালদোর দল। কিন্তু দলে যখন পরাজয়ের শঙ্কা ভর করেছে ঠিক তখনই স্বরঊপে ধরা দিলেন টানা তিনবারের চ্যাম্পিয়ন্স লিগ জয়ী এই তারকা। ৭৪ মিনিটে দুর্দান্ত নিপূণতায় গোল করলেন তিনি। ফলে ম্যাচে ১-১ সমতায় ফিরলো তাঁর দল।

এরপর দুই দলই গোলের দেখা পেতে মরিয়া হয়েই চেষ্টা করলেও সফল হয়নি কেউ। ফলে নির্ধারিত নব্বই মিনিটের পর খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। তবে এখানেই আরো একবার রোনালদো ম্যাজিক। একজন কম নিয়েও ৯৮ মিনিটে আবারো লক্ষ্যভেদ করেন পর্তুগীজ এই কিংবদন্তী। ফলে এক গোলে এগিয়ে যায় আল নাসের। শেষ পর্যন্ত আর গোল না হলে শিরোপা উল্লাসে মাতে সিআরসেভেনের দল।

চ্যাম্পিয়ন হওয়ার পর ভিন্ন এক কারণে আলোচনায় রোনালদো। ফাইনালের দুই গোলসহ টুর্নামেন্টে ৬ ম্যাচে ৬ গোল করেছেন পর্তুগিজ মহাতারকা। কিন্তু এটুকুতেই তিনি সন্তুষ্ট নন।

ফাইনাল শেষে টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কার না পাওয়ায় রেগে গেলেন তিনি। রোনালদোর বদলে এই পুরস্কার জিতেছেন আল হিলালের মিলানঙ্কোভিচ-সাভিচ।

স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, পুরস্কার ঘোষণার পর আয়োজকদের সঙ্গে এ নিয়ে কথা বলেছেন রোনালদো এবং ব্যাখ্যাও দাবি করেছেন। এ সময় আঙুল উঁচিয়ে দুইও দেখান সিআরসেভেন।

দলকে ফাইনাল জেতানোর পথে এত কিছু করেও কেন পুরস্কারটা জিততে পারলেন না সেটা মানতে পারছিলেন না পর্তুগিজ তারকা। পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী এই তারকার এমন আচরণ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে শুরু হয়েছে নানা আলোচনা-সমালোচনা।

 


শেয়ার করুন