রাজনীতি

প্রধানমন্ত্রীর জনসভা সফল করতে কাদেরসহ মন্ত্রী-নেতারা রংপুরে

  প্রতিনিধি ১ আগস্ট ২০২৩ , ৩:৪৯:৪২

শেয়ার করুন

রাত পোহালেই রংপুর জিলা স্কুল মাঠে আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভাগীয় জনসমাবেশ। আয়োজকরা জানিয়েছেন, জনসভা হবে জনসমুদ্র, পুরো রংপুর শহর হবে জনসমাবেশের শহর। যেখান থেকে নির্বাচনী প্রচারণা শুরু করবেন শেখ হাসিনা। এই জনসমাবেশ সফল করতে রংপুরে অবস্থান করছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ ছয় মন্ত্রী এবং একডজন কেন্দ্রীয় নেতা। ইতোমধ্যে জনসমাবেশ সফল করতে সবধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় নেতারা।

প্রধানমন্ত্রীর জনসমাবেশের একদিন আগেই মঙ্গলবার (১ আগস্ট) রংপুরে আসেন ওবায়দুল কাদের। তিনি দুপুরে রংপুরে পৌঁছান এবং জনসমাবেশস্থল পরিদর্শন শেষে আরডিআরএস ভবনে ওঠেন।

 

এর আগে বেলা ১১টায় রংপুরে পৌঁছান তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি রংপুরে পৌঁছে বাংলাদেশ টেলিভিশন রংপুর উপকেন্দ্র পরিদর্শন করেন এবং তিনিও জনসমাবেশস্থল পরিদর্শন করেন।

 

এছাড়াও রংপুরে অবস্থান করছেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান এমপি, পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম। কয়েক দিন থেকে রংপুরে অবস্থান করছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এমপি ও নৌ পরিবহনমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

রংপুরে সাংগঠনিক কাজে অবস্থান করছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন ও সুজিত রায় নন্দী। আজ এসেছেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এ এইচ এম খায়রুজ্জামান লিটন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাছিম, জাতীয় সংসদের হুইপ ও জয়পুহাট-২ আসনের সংসদ সদস্য আবু সাঈদ আল মাহমুদ স্বপন, জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এইচ এন আশিকুর রহমান এমপি, শেখ হেলাল উদ্দিন এমপিসহ অন্যান্য নেতারা। এছাড়া আওয়ামী যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা লীগের কেন্দ্রীয় নেতারাও এসেছেন রংপুরে।

 

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার রংপুরের মহাসমাবেশকে ঘিরে এখন একাট্টা ও উজ্জীবিত রংপুর বিভাগ আওয়ামী লীগ। এই মহাসমাবেশের মধ্য দিয়ে তৃণমূলকে শক্তিশালী করে বিরোধী জোটের মাঠের আন্দোলন মোকাবিলা ও রংপুর বিভাগকে আওয়ামী লীগের ঘাঁটিতে রূপান্তরের স্বপ্ন নেতাকর্মীদের। মহাসমাবেশে ১০ লাখ মানুষের উপস্থিতিতে কানায় কানায় পরিপূর্ণ হয়ে জনসমুদ্রে পরিণত হবে বলেও আশা করছেন তারা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবশেষ রংপুরে এসেছিলেন ২০১৮ সালের ২৩ ডিসেম্বর। এসময় তিনি রংপুরের পীরগঞ্জ ও তারাগঞ্জে দুটি নির্বাচনী জনসভা করেন। সাড়ে চার বছরের বেশি সময় পর শেখ হাসিনা তার শ্বশুরবাড়ি রংপুরে আসছেন। এর আগে ২০১১ সালের ৮ জানুয়ারি রংপুর জিলা স্কুল মাঠে মহাজোটের জনসভায় এসেছিলেন তিনি।

 

 


শেয়ার করুন

আরও খবর

Sponsered content