জাতীয়

বাহরাইনের আন্ডার সেক্রেটারির সঙ্গে বাংলাদেশি দূতের বিদায়ী সাক্ষাৎ

  প্রতিনিধি ১৭ আগস্ট ২০২৩ , ৪:২০:২৫

শেয়ার করুন

 

 

 

বাহরাইনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের কনস্যুলার ও প্রশাসনিক বিষয়ক আন্ডার সেক্রেটারি ড. মুহাম্মদ আলী বাহজাদের সঙ্গে বিদায়ী সাক্ষাৎ ক‌রে‌ছেন দেশ‌টি‌তে নিযুক্ত বাংলা‌দে‌শের রাষ্ট্রদূত ড. মুহাম্মদ নজরুল ইসলাম।

বুধবার (১৬ আগস্ট) বাহরাইন পররাষ্ট্র মন্ত্রণালয়ের কনস্যুলার ও প্রশাসনিক বিষয়ক আন্ডার সেক্রেটারির কার্যাল‌য়ে এ সাক্ষাৎ অনু‌ষ্ঠিত হয়।

দূতাবাস জানায়, রাষ্ট্রদূত তার সময়কালে সহযোগিতা প্রদানের জন্য বাহরাইন সরকারকে আন্তরিকভাবে ধন্যবাদ জানান এবং বাংলাদেশ ও বাহরাইনের মধ্যকার দ্বিপাক্ষিক সম্পর্ক বৃদ্ধি, ব্যবসা-বাণিজ্য ও পর্যটন শিল্পের প্রসারসহ প্রবাসী বাংলাদেশিদের কল্যাণ ও ভিসা সহজীকরণের বিষয়ে কথা বলেন।

রাষ্ট্রদূত বাহরাইন সরকার কর্তৃক গৃহীত বিভিন্ন কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়ন অগ্রযাত্রার সাফল্যগাথা তুলে ধরেন।

আন্ডার সেক্রেটারি ড. বাহজাদ জানান, রাষ্ট্রদূতের অনুরোধে ইতোমধ্যে দূতাবাস থেকে পাঠানো কোভিডকালীন আটকেপড়া বাংলাদেশি এবং ফ্যামিলি ভিসা আবেদনকারীর তালিকার উপর কাজ শুরু করেছে এবং বিষয়টি দ্রুত নিষ্পত্তি হয়ে যাবে।

এছাড়া রাষ্ট্রদূত দুই দেশের মধ্যকার ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধির উপর জোর দেন এবং বিশেষকরে বাংলাদেশিদের জন্য ভিসা প্রক্রিয়া সহজীকরনের বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনার জন্য অনুরোধ করেন।

আন্ডার সেক্রেটারি বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন অগ্রযাত্রার প্রশংসা করেন এবং রাষ্ট্রদূতকে উল্লেখিত বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন মর্মে আশ্বাস প্রদান করেন।

এ সময় রাষ্ট্রদূতের সঙ্গে দূতাবাসের কাউন্সেলর ও দূতালয় প্রধান এ কে এম মহিউদ্দিন কায়েস উপস্থিত ছিলেন।

 


শেয়ার করুন

আরও খবর

Sponsered content