সারাদেশ

বিএনপি সমর্থক স্বামীর বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ

  প্রতিনিধি ২৬ আগস্ট ২০২৩ , ১:২৯:৩৬

শেয়ার করুন

সাভার উপজেলা প্রতিনিধি-সাভারে বিএনপি সমর্থক স্বামীর বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ তুলে থানায় সাধারণ ডায়েরি করেছেন চল্লিশোর্ধ্ব এক নারী। এমনকি এই অভিযোগে ২০ বছরের সংসার জীবন ত্যাগ করে স্বামীকে ডিভোর্স নোটিশ পাঠিয়েছেন তিনি।

ভুক্তভোগী ওই গৃহবধুর নাম রহিমা বেগম (৪৩) তিনি সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের হেমায়েতপুর এলাকার মো. শাহজাহানের মেয়ে এবং দুই কন্যা সন্তানের জননী।

শুক্রবার (২৫ আগস্ট) রাতে বিষয়টি নিশ্চিত করেন সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা।

এর আগে, বৃহস্পতিবার (২৪ আগস্ট) রাতে সাভার মডেল থানায় স্বামী তার স্বামী ফরহাদ মিয়ার বিরুদ্ধে একটি সাধারণ ডায়েরি করেন তিনি।

এছাড়াও ভুক্তভোগী ওই গৃহবধূ একই অভিযোগের বিষয়ে ঢাকা জেলা পুলিশ সুপারের কার্যালয়েও প্রতিকারের জন্য যান।

অভিযুক্ত ফরহাদ মিয়া (৫৫) মানিকগঞ্জ জেলার সিংগাইর থানার খাসিরচর গ্রামের মৃত মোতালেব মিয়ার ছেলে। বর্তমানে তিমি সাভারের তেঁতুলঝোড়া এলাকায় বসবাস করেন।

ভুক্তভোগী মোছা. রহিমা বেগম সাংবাদিকদের বলেন, আমার স্বামী ফরহাদ বিএনপির কর্মী সে সবসময় বিএনপির মিছিলে যায়। এর লাইগা আমি তারে ডিভোর্স দিলাম। আমি একজন আওয়ামী লীগের সন্তান, আমার বাবা আওয়ামী লীগ করতো। আমার বাবা একজন মুক্তিযোদ্ধা। আমি এই কারণে তাকে ডিভোর্স দিয়ে দিলাম। আমি তার সাথে আর সংসার করব না। যেহেতু সে বিএনপির সাথে থাকে আর আমি আওয়ামী লীগ করি এবং শেখ হাসিনা আমার মা, তিনি আমার গর্ভধারিণী মা না হলেও তাঁকে আমি মা-জননী বলে স্বীকার করি। আমার স্বামী আমার উপর অনেক নির্যাতন, অত্যাচার করছে। আমাকে প্রচুর মারধর করছে। কারণ আমি তাকে বিএনপির কর্মসূচিতে যেতে বাধা দেই। সে তো নেশাখোর নেশা খেয়ে একজনের গাড়িতে আগুন দিয়ে ফেলবে। ওদের দিয়েই এগুলো করায় বড় বড় নেতারা কি এগুলা করে নাকি? আর এতে বদনাম হবে আওয়ামী লীগের।

তবে এ বিষয়ে অভিযুক্ত স্বামী ফরহাদ মিয়ার সাথে যোগাযোগের চেষ্টা করেও তা সম্ভব হয়নি।

এ ব্যাপারে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা ঢাকা বলেন, রহিমা বেগম নামে এক গৃহবধূ তার স্বামীর বিরুদ্ধে ডিভোর্সের পরেও মারধর এবং নির্যাতনের অভিযোগ সাধারণ ডায়েরি করেছেন। বিষয়টি নিয়ে তিনি পুলিশ সুপার মহোদয়ের কার্যালয়েও গিয়েছিলেন। আমরা তার জিডি গ্রহণ করেছি এ বিষয়ে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

তার স্বামী বিএনপির করে কিনা জানতে চাইলে পুলিশ সদস্য বলেন, সে বিএনপি করে কিনা সেটা আমাদের জানা নেই। তিনি নির্যাতনের কথা উল্লেখ্য করেই তার স্বামীর বিরুদ্ধে জিডি করেছেন এর বাইরে তিনি কি বক্তব্য দিয়েছেন সে বিষয়ে আমি অবগত নই।

মোঃ আব্দুল কাদের/


শেয়ার করুন

আরও খবর

Sponsered content