খেলাধূলা

বিশ্বকাপ জিততেই হবে, দ্রাবিড়কে বোর্ডের কড়া বার্তা

  প্রতিনিধি ১৭ আগস্ট ২০২৩ , ৭:৫৩:৩৭

শেয়ার করুন

 

মাঠের সময়টা ভালো যাচ্ছেনা ক্রিকেট পরাশক্তি ভারতের। দলের সিনিয়র ক্রিকেটার রোহিত শর্মা আর বিরাট কোহলির অনুপস্থিতিতে খুব একটা ভালো কিছু করে দেখাতে পারেনি ভারতের তরুণ স্কোয়াড। উইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয় করলেও তাতে দাপুটে ভাব দেখা যায়নি। আর টি-টোয়েন্টি সিরিজটা হার দিয়েই শেষ করেছে রাহুল দ্রাবিড়ের শিষ্যরা।

দলের এমন অবস্থানে মোটেই খুশি নন ভারতের সাবেক ক্রিকেটার এবং ভক্তরা। নাখোশের তালিকায় আছে ক্রিকেট বোর্ড বিসিসিআই সচিব জয় শাহ এর নামও। উইন্ডিজ সিরিজ চলাকালেই নাকি দলের হাল-হকিকত নিয়ে কোচ দ্রাবিড়ের সঙ্গে বৈঠকে বসেছেন তিনি। আর সেখানে সচিব জয় দিয়ে রেখেছেন কড়া বার্তা, ঘরের মাটিতে বিশ্বকাপটা যেভাবেই হোক জিততে হবে ভারতকে।

 

দ্রাবিড় এবং জয় শাহ’র বৈঠক হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। সিরিজের প্রথম দুই ম্যাচ হারের পরেই বৈঠকে বসেন দুজন। জয় শাহ ছিলেন ব্যক্তিগত ছুটিতে আর দ্রাবিড় ছিলেন দলের সঙ্গেই। সেখানেই ম্যাচের আগে জয় শাহ’র হোটেল রুমে দেখা করেন দুজন। প্রায় দুই ঘন্টার এই সাক্ষাতে ঠিক কি কি ইস্যুতে আলাপ হয়েছে তা স্পষ্ট না হলেও বোর্ড সচিবের কড়া বার্তার কথা নিশ্চিত করেছে একাধিক ভারতীয় গণমাধ্যম।

 

বিসিসিআই এর পক্ষ থেকে বলা হয়েছে, দ্রাবিড় বোর্ড কর্তার সঙ্গে নিছক এক সৌজন্য সাক্ষাতে অংশ নিয়েছিলেন। তবে, ভারতীয় গণমাধ্যম জানাচ্ছে ভিন্ন তথ্য। আসন্ন দুই টুর্নামেন্ট এশিয়া কাপ এবং বিশ্বকাপ ঘিরে ভারত দলের প্রস্তুতি নিয়েই আলাপ করেছেন দুজন। বিশেষ করে, কোচিং স্টাফে আর কাউকে যুক্ত করা যায় কিনা, সেদিকে বিশেষ জোর দিয়েছেন জয় শাহ।

 

এরইসঙ্গে কড়া এক বার্তাও দিয়ে রেখেছেন বোর্ড সচিব। দেশের মাটিতে ভারতকে যে কোনও মূল্যে বিশ্বকাপ জিততেই হবে। দ্রাবিড় শিষ্যদের বর্তমান পারফর্ম্যান্স নিয়ে বোর্ড যে সন্তুষ্ট নয়, তারই এক নমুনা যেন দিয়ে দেওয়া হলো এই বৈঠক থেকে।

দ্রাবিড়ের অধীনে ভারতের সাম্প্রতিক পারফর্ম্যান্স সাবেক ক্রিকেটারদের মধ্যেও অসন্তোষ তৈরি করেছে। ভারতের যুবদলের সাবেক কোচ এবং একসময়ে দ্রাবিড়ের সতীর্থ ভেঙ্কেটশ প্রসাদ সরাসরিই ক্ষোভ জানিয়েছেন। সাবেক এই খেলোয়াড়ের মতে, দ্রাবিড়ের ভারতের খেলায় যেমন জয়ের ক্ষুধা নেই, তেমনি লড়াকু মানসিকতায় আছে ঘাটতি। দলের মধ্যে কারও কারও অতিরিক্ত আত্মবিশ্বাস রয়েছে এমন অভিযোগও করেছেন ভেঙ্কেটশ।


শেয়ার করুন

আরও খবর

Sponsered content