খেলাধূলা

বিসিবির সম্ভাব্য অধিনায়কের তালিকায় তিন ক্রিকেটার

  প্রতিনিধি ৮ আগস্ট ২০২৩ , ১১:৪২:৩৭

শেয়ার করুন

 

 

অনেকটা অপ্রত্যাশিতভাবেই গেল বৃৃহস্পতিবার ওয়ানডে অধিনায়কের পদ থেকে সরে দাঁড়িয়েছিলেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের সাথে বৈঠকের পর গণমাধ্যমে নিজের সিদ্ধান্তের কথা জানিয়েছিলেন তিনি। এরপর থেকেই শূন্য অবস্থায় রয়েছে এই পদটি।

সম্ভাব্য অধিনায়ক নিয়ে চলছে আলোচনা। এমনকি বিসিবিও এখনও সিদ্ধনাতে পৌঁছাতে পারেনি। তাদের সম্ভাব্য অধিনায়কের তালিকায় আছেন সাকিব আল হাসান, লিটন দাসের পাশাপাশি মেহেদী হাসান মিরাজও।

সম্ভাব্য অধিনায়কদের প্রসঙ্গে খোলাসা করে জালাল ইউনুস বলেছেন, ‘আপনারা জানেন যে সম্ভাব্য তালিকায় সাকিব আছে, লিটন আছে, মিরাজ আছে। এই নামগুলোই উঠে এসেছে। আপনারাও নামগুলো জানেন এদের সঙ্গেই মূলত আলোচনা করা হবে।’

তবে সাকিবেরই অধিনায়ক হওয়ার সম্ভাবনা রয়েছে বেশি। তামিমের সরে যাবার পর থেকেই অধিনায়ক হিসেবে সাকিবের নামটাই উচ্চারিত হচ্ছিল জোরেশোরে। এর আগেও দলকে ওয়ানডেতে নেতৃত্ব দিয়েছিলেন সাকিব। বর্তমানে টেস্ট আর টি-টোয়েন্টি ফরম্যাটেও অধিনায়ক তিনি।

লিটন কুমার দাস দলের সহ-অধিনায়ক আছেন বেশ কিছুদিন ধরে। সাকিব-তামিমের অনুপস্থিতিতে দল সামলেছেন এই উইকেটরক্ষক। যদিও খুব বড় ধরণের পরীক্ষার মধ্য দিয়ে যেতে হয়নি তাকে।

তালিকায় আছেন মেহেদি হাসান মিরাজ। জাতীয় দলে পরীক্ষিত পারফর্মারদের একজন এই স্পিন অলরাউন্ডার। আট নাম্বারে দলের পক্ষে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। এর আগে যুব বিশ্বকাপেও দলকে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা আছে তার। দলে তরুণদের মাঝে অধিনায়ক হিসেবে তার সম্ভাবনা উজ্জ্বল বলেই ভাবনা অনেকের।

 


শেয়ার করুন