খেলাধূলা

মুশফিকদের ‘নাগিন ড্যান্সের’ কথা স্মরণ করালেন কার্তিক

  প্রতিনিধি ১ আগস্ট ২০২৩ , ২:৫১:১৪

শেয়ার করুন

 

 

২০১৮ সালের নিদহাস ট্রফিতে শ্রীলঙ্কাকে হারিয়ে ‘নাগিন ড্যান্স’ দিয়েছিলেন বাংলাদেশের উইকেটরক্ষক ব্যাটার মুশফিকুর রহিম। পরবর্তীতে সেই উদযাপনে অন্যান্য ক্রিকেটারদের সঙ্গে শামিল হয়েছিলেন খালেদ মাহমুদ সুজনও। মুহূর্তেই সেই উদযাপন সামাজিক মাধ্যমে ভাইরাল হয়ে যায়। এবার আর সেরকম কোনো ঘটনা নয়, লঙ্কান প্রিমিয়ার লিগের (এলপিএল) ম্যাচ চলাকালে হঠাৎই মাঠে ঢুকে পড়ে একটি সাপ। তারই ছবি জুড়ে দিয়ে মজাচ্ছলে বাংলাদেশের সেই উদযাপনের কথা স্মরণ করিয়েছেন ভারতীয় ক্রিকেটার দীনেশ কার্তিক।

অবশ্য মুশফিকই প্রথম বিশেষ ওই উদযাপন করেননি, উইকেট পেলেই দুই হাত উপরের দিকে নাগিনের মতো করে নাঁচতেন নাজমুল হাসান অপু। টাইগার এই স্পিনারের উদযাপনের ধরনটাই ধার করে হঠাৎ উল্লাসে মাতেন মুশফিক। এরপর টান টান উত্তেজনাপূর্ণ ফাইনালে বাংলাদেশকে শেষ ওভারের ঝড়ে হারিয়ে দেন কার্তিক। এরপর ধারাভাষ্য কক্ষ থেকে খেলোয়াড়দের এমন উল্লাসে গা ভাসান দেশটির কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাস্কারও। যদিও সেটা নিয়ে তিনি কম সমালোচিত হননি।

 

 

গতকাল (সোমবার) এলপিএলে গল টাইটান্স এবং ডাম্বুলা অরার ম্যাচ চলাকালে মাঠে একটি সাপ ঢুকে পড়ে। সে সময় দলের হয়ে বল করছিলেন সাকিব আল হাসান। পরে অবশ্য কিছুক্ষণের জন্য খেলা থেমে যায়। সেই সাপের ছবি ও ভিডিও নিয়ে নেটিজেনরা নানা কৌতুকে মেতে ওঠেন। সেই দলে নাম লেখান কার্তিকও। নিজের টুইটার অ্যাকাউন্টে তিনি লিখেন, ‘নাগিন ফিরে এসেছে। ভাবলাম বাংলাদেশে।’

ওই পোস্টের নিচে হ্যাশট্যাগ দিয়ে নাগিন ড্যান্স ও নিদহাস ট্রফিও জুড়ে দেন কার্তিক। নিদাহাস ট্রফির ফাইনালে বাংলাদেশকে হারানোর পেছনেও এই উইকেটরক্ষক ব্যাটারের বড় ভূমিকা ছিল। টাইগারদের দেওয়া ১৬৭ রান তাড়া করার সময় ভারত প্রায় হেরেই যাচ্ছিল। কিন্তু ৮ বলে ২৯ রান করে ভারতকে জিতিয়ে মাঠ ছাড়েন দীনেশ কার্তিক।

 

এলপিএলের ম্যাচে সাপটিকে ধাওয়া দিয়ে পরে মাঠকর্মীরা বাইরে নিয়ে যান। এরপর আবারও খেলা শুরু হয়। প্রথমে ব্যাট করা সাকিবদের গল টাইটান্স নির্ধারিত ওভার শেষে ১৮০ রান তোলে। ১৪ বলে ২৩ রানের ক্যামিও ইনিংস খেলেন সাকিব। পরবর্তীতে রান তাড়ায় নির্ধারিত ওভারে ম্যাচ টাই করে ফেলে ডাম্বুলা। পরে সুপার ওভারে নিষ্পত্তি হওয়া ম্যাচে শেষ পর্যন্ত সাকিবদের দলই জয় পায়। এর আগে এই টাইগার অলরাউন্ডার ৪ ওভারে ২৫ রানে নেন এক উইকেট।

 


শেয়ার করুন

আরও খবর

Sponsered content