খেলাধূলা

লিটনের ব্যর্থতার দিনে ফাইনাল নিশ্চিত সারের

  প্রতিনিধি ৫ আগস্ট ২০২৩ , ৫:৩০:০৯

শেয়ার করুন

 

 

ব্যাট হাতে কানাডায় মিশ্র এক সময় পার করছেন বাংলাদেশের ওপেনিং ব্যাটার লিটন কুমার দাস। ঝড়ো গতির শুরুর পর ইনিংস বড় করতে ব্যর্থ হয়েছেন বেশ কয়েকবার। তবে, দল হিসেবে লিটনের সারে জাগুয়ার্স আছে দারুণ ছন্দে। কানাডার গ্লোবাল টি-২০ তে প্রথম দল হিসেবে ফাইনাল নিশ্চিত করেছে তারা।

গতকাল শুক্রবার ভ্যাঙ্কুভার নাইটসের বিপক্ষে প্রথম কোয়ালিফায়ারে ৩৮ রানের সহজ এক জয় তুলে নিয়েছে সারে। এই জয়ের ফলে গ্লোবাল টি-২০ এর ফাইনালে চলে গেলো লিটনের সারে জাগুয়ার্স। ব্যাট হাতে এদিন বড় স্কোর করতে ব্যর্থ হয়েছে বাংলাদেশের তারকা ব্যাটার। তবে দলের বোলারদের কৃতিত্বে কিছুটা সহজেই জয় পেয়েছে সারে।

 

 

টস জিতে এদিন শুরুতে বল করার সিদ্ধান্ত নেয় ভ্যাঙ্কুভার। কিন্তু দলীয় অধিনায়কের সিদ্ধান্তের মান রাখা হয়নি বোলারদের। মোহাম্মদ হারিস আর জতিন্দর সিংয়ের কল্যাণে উড়ন্ত সূচনা পায় সারে। ইনিংসের শুরুতে ওভারপ্রতি ১০ এর কাছাকাছি গড়ে রান আসতে থাকে।

চতুর্থ ওভারে মোহাম্মদ হারিস আউট হয়ে গেলে ক্রিজে আসেন লিটন। শুরুটা ভালোই ছিল তার। এক চার এবং এক ছয় দিয়ে সারে ভক্তদের আশা দেখাচ্ছিলেন এই বাংলাদেশি। তবে লম্বা ইনিংস খেলা হয়নি তার। ১৯ বলে ১৬ করেই আউট হন তিনি।

 

এরপরেই দলের হাল ধরেন অধিনায়ক ইফতিখার আহমেদ এবং আয়ান খান। আয়ানের ২০ বলে ২৯ আর ইফতিখারের ৩৬ রানের সুবাদে ১৩৯ রানের মাঝারি সংগ্রহ দাঁড় করায় সারে জাগুয়ার্স। শেষ দিকে দ্রুত উইকেট পতন হলে স্কোর বড় করা হয়নি।

 

ব্যাট করতে নেমে শুরুতেই চাপে পড়ে যায় ভ্যাঙ্কুভার। প্রথম ওভারেই উইকেট হারানোর পর আর ঘুরে দাঁড়ান হয়নি তাদের। পাওয়ারপ্লে শেষের আগেই ফিরে ফিয়েছেন শীর্ষ চার ব্যাটার। মিডল অর্ডারে নামা ফ্যাবিয়ান অ্যালেন অবশ্য চেষ্টা করেছেন ব্যবধান কমিয়ে আনার। কিন্তু তার ২০ বলে ২৭ রানের ইনিংসটি দলের জয়ের জন্য যথেষ্ট ছিল না।

 

শেষ পর্যন্ত ভ্যাঙ্কুভারকে ১০১ রানে অলআউট করেছে সারে। বোলারদের মাঝে এদিন সবচেয়ে সফল ছিলেন ওয়েস্ট ইন্ডিজের ম্যাথু ফোর্ড। ১৬ রানের বিনিময়ে একাই শিকার করেছেন ৪ উইকেট।

এদিকে আজ গ্লোবাল টি-২০ এর দ্বিতীয় কোয়ালিফায়ারে মুখোমুখি হবে এলিমিনেটর ম্যাচের জয়ী মন্ট্রিয়েল টাইগার্স এবং কোয়ালিফায়ার-১এর পরাজিত দল ভ্যাঙ্কুভার নাইটস। জয়ী দলের বিপক্ষে ফাইনালে মুখোমুখি হবে সারে জাগুয়ার্স।

 


শেয়ার করুন