খেলাধূলা

লিটনের সঙ্গী হিসেবে যাকে দেখছেন সুজন

  প্রতিনিধি ১৫ আগস্ট ২০২৩ , ৬:৩১:৩২

শেয়ার করুন

 

 

 

কদিন পরেই মাঠে গড়াবে এশিয়ান ক্রিকেটের শ্রেষ্ঠত্বের আসর এশিয়া কাপ। টুর্নামেন্টের এবার আসরে অনেকটা ফেভারিট হিসেবেই দেশ ছাড়বে সাকিব আল হাসানের নেতৃত্বাধীন জাতীয় দল। ১৭ সদস্যের এই দলে নতুন মুখ হিসেবে ডাক পেয়েছেন ওপেনার তানজিদ হাসান তামিম। ইমার্জিং এশিয়া কাপে নিজের ব্যাটিং সামর্থ্যের জানান দিয়েই জাতীয় দলে জায়গা করে নিয়েছেন তিনি।

তরুণ এই ওপেনারের ওপর ভরসা রাখছেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক এবং এক সময়ের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন। নিয়মিত ওপেনার তামিম ইকবালের অনুপস্থিতিতে লিটন দাসের পাশে জুনিয়র তামিমকেই দেখতে চান অভিজ্ঞ এই ক্রিকেটার।

 

আজ মঙ্গলবার মিরপুরে সাংবাদিকদের সুজন বলেন, ‘আমি মনে করি তামিম (তানজিদ হাসান তামিম) হয়তো প্রথম পছন্দ হতে পারে লিটন দাসের সঙ্গে। আমি জানি না, হয়তো নাঈমও থাকতে পারে। আমি মনে করি না বাংলাদেশ দুইটা ম্যাচেই থেমে যাবে এশিয়া কাপে। সেকেন্ড রাউন্ডে খেললে তো সুযোগ থাকবে। আর তামিমকে আমি দেখি আসলে এরকম যারা খেলে, খেলোয়াড়- আমরা তাদের থেকে কী আশা করি? দারুণ একটা সূচনা। ও ওরকমই প্লেয়ার। ’

জাতীয় দলকে লম্বা সময় ধরেই কাছ থেকে দেখেছেন সুজন। দুই তামিমও তার অচেনা নয়। দুজনের নামের পাশাপাশি ব্যাটিংয়ের মিল নিয়েও কথা বলেছেন তিনি, ‘আমি সিনিয়র তামিমের ছোট বেলা যদি মনে করি, ও যেরকম ব্যাটিং করতো জুনিয়র তামিম এরকমই ব্যাটিং করে। তানজিদ তামিমের এটাই স্টাইল। ও যদি এটা ধরে রাখে, আমি চাই ও রাখুক। ও যেন খুব একটা না বদলায়।

 

তানজিদ তামিমকে নিয়ে যেন চাপ তৈরি না হয়, সেদিকেও দৃষ্টি রাখার আহ্বান জানিয়েছেন সাবেক এই ক্রিকেটার, ‘আমরা যেন চাপ তৈরি না করি বাইরে থেকে। ক্রিকেট এমন একটা খেলা সফল হবেন বা ব্যর্থ হবেন। আমি মনে করি এই ছেলের লম্বা পথ পাড়ি দেওয়া, বড় ক্রিকেটার হওয়ার সামর্থ্য আছে। এশিয়া কাপে যদি ও ব্যর্থ হয়, আমি একটুও চিন্তা করবো না। কারণ এ দল, হাই পারফরম্যান্সের সঙ্গে আন্তর্জাতিক ক্রিকেটের বিস্তর একটা ফারাক আছে। এটা আমাদের মানতেই হবে। তারপরও আমি মনে করি তানজিদ ওই কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেবে। সেখানে যদি ও নিজের খেলাটা খেলে, বাংলাদেশকে দারুণ একটা সূচনা এনে দেবে। ’

এশিয়া কাপে বাংলাদেশ এবার যাত্রা করবে অভিজ্ঞ ওপেনার তামিম ইকবালকে ছাড়াই। পাকিস্তান এবং শ্রীলঙ্কার যৌথ আয়োজনে হবে এবারের টুর্নামেন্ট। ৩১ তারিখ ‘এ’ গ্রুপের ম্যাচে পাল্লেকেল্লেতে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের মিশন শুরু করবে টাইগাররা।

 


শেয়ার করুন

আরও খবর

Sponsered content