খেলাধূলা

শ্রীলঙ্কার বিপক্ষে লিটনের বিকল্প যে ওপেনার

  প্রতিনিধি ৩০ আগস্ট ২০২৩ , ৩:০৯:০০

শেয়ার করুন

 

 

 

ওপেনিং নিয়ে যেন দুশ্চিন্তা কাটছেই না বাংলাদেশের। ইনজুরি আর মানসিক অবসাদের কারণে আগেই এশিয়া কাপ থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন দলের অভিজ্ঞ ক্রিকেটার তামিম ইকবাল খান। তার অনুপস্থিতিতে লিটনের উপর ছিল বড় ভরসা। কিন্তু সেই লিটনও জ্বরে আক্রান্ত হয়ে মিস করেছেন শ্রীলঙ্কার ফ্লাইট।

বুধবার (৩০ আগস্ট) থেকে শুরু হতে যাচ্ছে এশিয়ার সেরা দল প্রমাণের লড়াই। বহুল প্রতীক্ষিত সেই এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচ মাঠে গড়াবে পাকিস্তানে। এর একদিন পরই নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ দল। তবে মাঠে নামার আগে বড় চিন্তার কারণ হয়ে উঠেছে লিটনের অনুপস্থিতি।

লিটনকে প্রথম ম্যাচে পাচ্ছে না বাংলাদেশ

একথা এই মুহূর্তে নিশ্চিত দলের তারকা ওপেনার লিটন দাসকে ছাড়াই শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামতে হচ্ছে সাকিব আল হাসানের দলকে। জ্বরের কারণে লঙ্কার বিমানে এখনো উঠতে পারেননি লিটন। গতকাল বিকেলের পরেই পুরোপুরি জানা গিয়েছিল যে, প্রথম ম্যাচ থেকে ছিটকে গিয়েছেন এই ওপেনার। সেক্ষেত্রে প্রশ্ন ছিল, লিটনের জায়গায় বিকল্প হিসেবে কে খেলবেন।

 

অবশ্য সেটাও এক প্রকার নিশ্চিতই হয়ে গিয়েছে কে বিকল্প হিসেবে যে ক্রিকেটার খেলবেন। নাঈম শেখের পাশাপাশি ইনিংস ওপেন করতে দেখা যাবে তানজীদ হাসান তামিমকে। অভিষেকের অপেক্ষায় থাকা টাইগার এই ক্রিকেটার অবশ্য ঘরোয়াতে নিজেকে প্রমাণ করেছেন।

ওপেনিং করবেন তানজিদ তামিম এবং নাঈম শেখ

তবে প্রথম ম্যাচ দিয়েই যে টাইগার ক্রিকেটে কারও অভিষেক হচ্ছে সেটার আভাস গতকাল মঙ্গলবার অনুশীলন শেষে জানিয়েছিলেন টাইগারদের স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ। তিনি বলছিলেন, ‘তাদের কারো অভিষেকের ব্যাপারে হেরাথ বলেন, ‘আমি নিশ্চিত প্রথম ম্যাচে অভিষিক্ত দেখা যাবে। যদি নতুন ছেলেরা সুযোগ পায় আশা করবো তারা সুযোগটা কাজে লাগাবে।’

এদিকে দলের প্রস্তুতি নিয়ে হেরাথ বলেন, ‘আমরা ভালো প্রস্তুতি নিয়েছি। এখন মাঠে নামার অপেক্ষা। যে ধরনের চ্যালেঞ্জই আসুক না না কেন আমরা সেটা নিতে প্রস্তুত। ছেলেরা আশা করি নিজেদের সেরাটা দেবে। আমরা দেশে ক্যাম্প করেছি। আমরা সব ধরনের প্রস্তুতিই নিয়ে এসেছি।

অভিষেকের অপেক্ষায় আছেন পেসার সাকিব
এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ টুর্নামেন্টের সহ-আয়োজক শ্রীলঙ্কা। ইনজুরি জর্জরিত লঙ্কানদের বিপক্ষে পাল্লেকেলের ব্যাটিং স্বর্গে খেলতে নামবে বাংলার ক্রিকেটাররা। শেষবার ওয়ানডে ফরম্যাটের এশিয়া কাপেও নিজেদের প্রথম ম্যাচে লঙ্কানদের হারিয়েছিল বাংলাদেশ। এবারও নিশ্চয়ই সেই সুখস্মৃতি ফিরিয়ে আনতে চাইবে টাইগাররা।


শেয়ার করুন