খেলাধূলা

হোঁচট খেয়ে মূল দলে এমবাপেকে ফেরাল পিএসজি

  প্রতিনিধি ১৩ আগস্ট ২০২৩ , ১১:১১:৩৮

শেয়ার করুন

 

ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়র বার্সেলোনা থেকে পিএসজিতে পাড়ি জমিয়েছেন অনেক বছর। ফরাসি ক্লাবটিতে যোগ দিয়েও নিজেকে প্রমান করতে ব্যার্থ ব্রাজিলের পোষ্টার বয়। অপরদিকে শিরোপার আক্ষেপ মোচন করতে কোচও বদলায় পিএসজি, নতুন কোচ হিসেবে প্যারিসিয়ানদের দায়িত্ব নিয়েছে লুইস এনরিকে। দায়িত্ব নিয়েই চলতি মৌসুমে নেইমার জুনিয়রকে ভবিষ্যৎ পরিকল্পনায় রাখছেন না সাফ জানিয়েদেন সাবেক বার্সা এই কোচ। অন্যদিকে দলবদলের গুঞ্জনে এমবাপেকেও প্রথম ম্যাচের দলে রাখেননি তিনি।

ফলে ফ্রেঞ্চ লিগ ওয়ানের প্রথম ম্যাচেই পিএসজির শুরুটা হলো হতাশায় দিয়ে। লরিয়েন্টের সঙ্গে গোলশূন্য ড্র করেছে তারা। আর এরপরেই কিলিয়ান এমবাপেকে মূল দলের সঙ্গে অনুশীলনে ফেরানোর সিদ্ধান্ত নিয়েছে প্যারিস সেইন্ট জার্মেই।

রোববার অফিসিয়াল এক বিবৃতিতে এমবাপেকে মূল দলে ফেরানোর কথা জানিয়েছে পিএসজি। লরিয়েন্টের বিপক্ষে ম্যাচে আগে কিলিয়ান এমবাপের সঙ্গে আলোচনায় বসে পিএসজি। সেই আলোচনা ফলপ্রসূ হওয়ার পর নতুন করে তাকে আবারও ক্লাবের মূল দলের সঙ্গে অনুশীলনে ফেরানো হয়েছে।

স্কাই ইতালিয়ার ফুটবল সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো টুইট করেও এই তথ্য জানিয়েছেন। রোমানো লিখেছেন, লরিয়ের সঙ্গে ড্রয়ের পর এমবাপে আজ পিএসজির হয়ে অনুশীলনে ফিরছেন।

এর আগে মাঠের খেলার চেয়ে পিএসজি নিয়ে শোরগোল মাঠের বাইরে সব ঘটনা নিয়ে। মৌসুমে ক্লাবের প্রথম ম্যাচেই দল থেকে বাদ দেওয়া হয়েছে কিলিয়ান এমবাপে, নেইমার জুনিয়র এবং মার্কো ভেরাত্তিকে। প্রথম ম্যাচে দলে ডাক পাননি কিলিয়ান এমবাপে। এটা অনুমেয়ই ছিল। কেননা ক্লাবের সঙ্গে নতুন চুক্তি করতে রাজী না হওয়ায় শাস্তি হিসেবে তাকে দলের সঙ্গে অনুশীলন করতে দিচ্ছে না পিএসজি। তবে এই তালিকায় এবার নাম এসেছে নেইমার জুনিয়র এবং মার্কো ভেরাত্তিরও।

এদিকে মৌসুম শুরুর আগে প্যারিস সেইন্ট জার্মেইর সঙ্গে চুক্তি নবায়ন না করায় শাস্তি পাচ্ছেন কিলিয়ান এমবাপে। প্রথমে জাপান ও দক্ষিণ কোরিয়ায় পিএসজির প্রাক মৌসুম সফর থেকে বাদ দেওয়া হয় এমবাপেকে। এরপর মূল দলের সঙ্গে অনুশীলনেও নিষেধাজ্ঞা আসে এমবাপের ওপর। পরে এমবাপেকে মূল দলের থেকে আলাদা অনুশীলন করতে হচ্ছে।

অন্যদিকে নেইমার জুনিয়রকে নিয়ে জোর গুঞ্জন এবারই পিএসজি ছাড়ছেন এই ফুটবলার। কেননা প্যারিসিয়ানদের দায়িত্ব নেওয়া লুইস এনরিকে ভাবনায় নেই নেইমারসহ পাঁচজন ফুটবলার। প্রথম ম্যাচের দলের বাইরে রাখাটা এবার সেই গুঞ্জন আরও শক্তপোক্তই করল।

 


শেয়ার করুন