জাতীয়

অনির্দিষ্টকাল পেট্রোল পাম্প বন্ধ রাখার ঘোষণায় অনড় মালিকরা

  প্রতিনিধি ২ সেপ্টেম্বর ২০২৩ , ৮:৫৩:০৯

শেয়ার করুন

তিন দফা দাবি বাস্তবায়ন না হওয়ায় আগামীকাল (রোববার) থেকে অনির্দিষ্টকালের জন্য পেট্রোল পাম্প বন্ধ রাখার ঘোষণায় অনড় পেট্রোল পাম্প মালিকদের সংগঠন বাংলাদেশ পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশন। গত ২৭শে আগস্ট এই ঘোষণা দেয়া হয়েছিল।

আজ পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মো. মিজানুর রহমান রতন হক কথাকে বলেন, আমাদের দাবি আদায় না হওয়ায় আমরা আগামীকাল থেকে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটে যাচ্ছি।

গত ২৭শে আগস্ট বিশেষ সাধারণ সভা শেষে এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেয় সংগঠনটি। সংবাদ সম্মেলনে পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি সৈয়দ সাজ্জাদুল করিম কাবুল বলেন, আগামী ৩১শে আগস্টের মধ্যে অ্যাসোসিয়েশনের পেশকৃত তিন দফা দাবি বাস্তবায়ন ও সেই সঙ্গে গেজেট প্রকাশ না করা হলে আগামী ৩রা সেপ্টেম্বর থেকে অনির্দিষ্টকালের জন্য সারাদেশের সকল জ্বালানি তেল ব্যবসায়ীরা জ্বালানি তেল উত্তোলন ও পরিবহন থেকে বিরত থাকবে।

সংগঠনটির দাবিগুলো হলো- জ্বালানি তেল বিক্রয় কমিশন ৭ দশমিক ৫০ শতাংশ নির্ধারণ করতে হবে। পেট্রোল পাম্পের ব্যবসায়ীরা যে কমিশন এজেন্ট, তা গেজেট আকারে প্রকাশ করতে হবে এবং ট্যাংকলরি ভাড়ার ওপর ভ্যাট সংযুক্ত নয়- এ বিষয়ে সুস্পষ্ট গেজেট প্রকাশ করতে হবে এবং ২৫ বছরের ঊর্ধ্বে ট্যাংকলরির ইকোনমিক লাইফের জন্য পৃথকভাবে সুস্পষ্ট গেজেট প্রকাশ করতে হবে।


শেয়ার করুন

আরও খবর

Sponsered content