জাতীয়

আইনজীবীদের কাছ থেকে এমন আচরণ আশা করেনি পুলিশ : আইজিপি

  প্রতিনিধি ১২ সেপ্টেম্বর ২০২৩ , ২:১৪:২১

শেয়ার করুন

 

আইনজীবীদের কাছ থেকে পুলিশ এমন আচরণ আশা করেনি বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন সাত পুলিশ সদস্যকে দেখতে গিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন তিনি।

আইজিপি বলেন, আইনজীবীদের হামলায় একজন এডিসি, এসি, ওসি ও একজন পরিদর্শকসহ (তদন্ত) ৭ জন আহত হয়েছেন। দায়িত্ব পালনের সময় তারা আহত হয়েছেন। তাদের কর্মসূচি পালনের সময় আমরা তাদের বার বার বিনয়ের সঙ্গে অনুরোধ করেছি জনসন রোডের রাস্তাটা ব্লক করা ঠিক হবে না। কিন্তু তারা আমাদের কথায় কর্ণপাত না করে রাস্তায় বসতে চেয়েছিলেন। আমরা তাদের বলেছি, এটা আপনারা পারবেন না, তখন তারা পুলিশ সদস্যদের ওপরে হামলা করেছে। তাদের হামলায় আমাদের লোকজন আহত হয়েছে। তারা সবাই আইনজ্ঞ মানুষ, বিজ্ঞ আইনজীবীদের কাছ থেকে আমরা আরও দায়িত্বশীল আচরণ আশা করছিলাম।

 

এ বিষয়ে কোনো মামলা করা হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, যারা এর সঙ্গে জড়িত, আমরা ভিডিও ফুটেজ দেখে আইনগত ব্যবস্থা গ্রহণ করব।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যখন যে সমস্যা আসে সেটার ভিত্তিতে আমরা ব্যবস্থা নিয়ে থাকি। আমরা আশা করেছিলাম, আজকে তাদের শান্তিপূর্ণ কর্মসূচি থাকবে। তারা যে হঠাৎ করে এমন আচরণ করবেন সেটা আমরা প্রত্যাশা করিনি। আগামীতে যখন তারা এ ধরনের কর্মসূচি করতে চাইবে আগে থেকে আমরা তাদের সঙ্গে যোগাযোগ করব। তখন যদি তাদের মধ্যে এগ্রেসিভ লক্ষণ থাকে তখন আমরা আইনানুগ ব্যবস্থা গ্রহণ করব।

 


শেয়ার করুন

আরও খবর

Sponsered content