খেলাধূলা

এশিয়া কাপ যেন ভারতীয় সিরিয়াল!

  প্রতিনিধি ৫ সেপ্টেম্বর ২০২৩ , ৩:২১:৫৬

শেয়ার করুন

 

 

বলুন তো চলমান এশিয়া কাপের আসর নিয়ে কতবার সিদ্ধান্ত বদলেছে। অবশ্য হিসেব করে সঠিক সংখ্যা বলাটা কিছুটা কঠিনই বটে! মাঠের ক্রিকেটে থার্ড আম্পায়ারের কাছে সিদ্ধান্ত গেলে তিনি একবারেই তার সমাধান দিয়ে দেন। কিন্তু বিপত্তি বেধেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) ক্ষেত্রে। এশিয়ান ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি এক দোলাচলের মাঝে অবস্থান করছে।

শুরুতে সংস্থাটির সিদ্ধান্ত অনুযায়ী, এশিয়া কাপের আসর গড়ানোর কথা ছিল পাকিস্তানের মাটিতে। তবে রাজনৈতিক দ্বন্দ্বের কারণে দেশটিতে খেলতে যেতে বিন্দু পরিমাণও রাজি নয় ক্রিকেটের ক্ষমতাধর দল ভারত। সে কারণে কয়েক দফায় বৈঠকের পর হাইব্রিড মডেলে খেলতে রাজি হয় দুই দেশ। সহযোগী হিসেবে ভেন্যু ঠিক হয় শ্রীলঙ্কায়।

তবে বিপত্তি বেঁধেছে দেশটিতে চলমান বৃষ্টির মৌসুম। সাধারণত সেপ্টেম্বরে শ্রীলঙ্কায় প্রচণ্ড বৃষ্টি হয়ে থাকে। ফলে মাঠে খেলা গড়ালেও সেটার ফলাফল পাওয়া নিয়ে রাজ্যের অন্ধকার ভর করে। এমন অবস্থায় কলোম্বোতে নির্ধারিত ম্যাচগুলো সরিয়ে হাম্বানটোটায় নিয়ে যাওয়ার গুঞ্জন উঠেছিল।

এদিকে পিসিবির চেয়ারম্যান জাকা আশরাফ তার নতুন পরিকল্পনা জানিয়েছিলেন এসিসি সভাপতি জয় শাহকে। এশিয়া কাপের বাকি ম্যাচগুলো পাকিস্তানে নেওয়ার প্রস্তাব দেয়ার পাশাপাশি ভারত-পাকিস্তান ম্যাচ দুবাইয়ে আয়োজনেরও প্রস্তাব দেন তিনি। তবে এমন গুঞ্জনে যেন গরম পানিই ঢেলেই দিয়েছেন এসিসির সভাপতি জয়।

আজ (মঙ্গলবার) তিনি জানিয়েছেন যত মেঘলা পরিবেশই হোক না কেন ম্যাচগুলো আগের সময়সূচি ও ভেন্যুতেই অনুষ্ঠিত হবে। তার মানে এশিয়া কাপ চলমান থাকা অবস্থায়ও চলছে ভারতীয় টিভি সিরিয়ালের মতো দুই পক্ষের নাটক। এ যেন শেষ হইয়াও হইলো না শেষ! বৃষ্টির বাগড়া সরিয়ে সুপার ফোর ও ফাইনাল ম্যাচের ফল আসে কিনা এখন সেটাই দেখার বিষয়।


শেয়ার করুন