খেলাধূলা

কোহলি-রোহিতের দিকে তাকিয়ে সৌরভ

  প্রতিনিধি ১ সেপ্টেম্বর ২০২৩ , ৭:১০:০৯

শেয়ার করুন

 

 

 

দ্বিপাক্ষিক সিরিজ হোক কিংবা এশিয়া কাপ বা বিশ্বকাপের মতো টুর্নামেন্ট। ভারত ব্রিগেডে বড় নির্ভরতার নাম বিরাট কোহলি ও রোহিত শর্মা। তিন ফরম্যাটের ক্রিকেটে এখনো তাদের ঘিরেই পরিকল্পনা করতে হয় ভারতের। এশিয়া কাপ ও ভারত বিশ্বকাপের আগে সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি কোহলি ও রোহিতের গুরুত্ব নিয়ে মুখ খুললেন।

সৌরভ বলেন, এশিয়া কাপ ও আসন্ন ওয়ানডে বিশ্বকাপে রোহিত শর্মার সঙ্গে ভারতীয় দলের মূল শক্তি বিরাট কোহলি। বিরাট দারুণ খেলছেন উল্লেখ করে গাঙ্গুলি বলেন তাকে নিয়ে কোনো প্রশ্ন নেই।

আগামী ২ সেপ্টেম্বর শ্রীলঙ্কার ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে এশিয়া কাপের মিশন শুরু করবে ভারত। ২০২৩ বিশ্বকাপসহ মহাদেশীয় এই টুর্নামেন্টে অধিনায়ক রোহিতের সঙ্গে কোহলির গুরুত্ব অনেক বলেও মনে করেন গাঙ্গুলি।

 

মহাদেশীয় টুর্নামেন্টকে সামনে রেখে গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে গাঙ্গুলি বলেন, অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে টিম ইন্ডিয়ার ‘ গো টু’ খেলোয়াড় হবেন কোহলি। তিনি বলেন, ‘রোহিতের সঙ্গে কোহলি হবেন ভারতের মূল শক্তি এবং মুখ্য খেলোয়াড়। কোহলির সঙ্গে রোহিতের ফর্মও গুরুত্বপুর্ণ। গত বিশ্বকাপে (২০১৯ সালে) ৫টি সেঞ্চুরি হাঁকিয়েছে সে। এটি ছিল অকল্পনীয় পারফরম্যান্স।’

ভারতের সাবেক এই বিসিসিআই প্রেসিডেন্ট আরও বলেন, ‘অবশ্য অধিনায়ক হিসেবে সম্ভবত এই বিশ্বকাপ হবে রোহিত শর্মার জন্য শেষ বিশ্বকাপ। টি-টোয়েন্টি বিশ্বকাপে হয়তো তিনি অধিনায়কত্ব করতে পারেন। কিন্তু ওয়ানডে ক্রিকেটের জন্য আরো চার বছর অপেক্ষা করতে হবে তাকে। তবে আমার মনে হয় না খুব বেশী দিন তিনি খেলা চালিয়ে যেতে পারবেন। তবে দলের সবার ভূমিকাই গুরুত্বপূর্ণ। আশা করি সবাই তাদের দক্ষতার বিকাশ ঘটাতে পারবেন।’

 

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে দারুণ পারফরম্যান্সের অভিজ্ঞতা নিয়ে এসিসির ইভেন্টে খেলতে নামছেন কোহলি। এদিকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই টেস্টে ১০৩, ৮০ ও ৫৭ রান করেছিলেন রোহিত। এছাড়া এশিয়া কাপে (ওয়ানডে ফরম্যাট) টিম ইন্ডিয়ার সক্রিয় খেলোয়াড়দের মধ্যে দুই শীর্ষ রান সংগ্রাহকের তালিকায় আছেন রোহিত ও কোহলি।


শেয়ার করুন

আরও খবর

Sponsered content