শিক্ষা

জবি শিক্ষার্থীর ওপর ছাত্রলীগের হামলার ঘটনায় থানায় মামলা

  প্রতিনিধি ৭ সেপ্টেম্বর ২০২৩ , ৯:৩৭:২৯

শেয়ার করুন

 

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষের সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী রাকিবের ওপর ছাত্রলীগের দফায় দফায় হামলার ঘটনায় কোতোয়ালি থানায় মামলা করা হয়েছে।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) রাজধানীর কোতোয়ালি থানায় মামলাটি দায়ের করেন ভুক্তভোগী শিক্ষার্থী রাকিব।

মামলায় পাঁচজনকে আসামি করা হয়েছে। তারা হলেন— প্রাণিবিদ্যা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সোহানুর রহমান, লোকপ্রশাসন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তানজিম রহমান জয়, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মুস্তাফিজ হোসাইন মুছা, অর্থনীতি বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও বিভাগীয় ছাত্রলীগের সহ-সভাপতি মৃদুল হাসান এবং রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মারুফ হাসান। তারা সবাই জবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আক্তার হোসাইনের অনুসারী।

 

মামলার এজাহারে ভুক্তভোগী রাকিব উল্লেখ করেন, মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ায় খাবার খেয়ে টিস্যু নেওয়ার জন্য কাউন্টারে গেলে সোহান উদ্দেশ্যপ্রণোদিতভাবে আমাকে ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দেয়। আমি তার কাছে ধাক্কা দেওয়া কারণ জিজ্ঞাসা করলে সে আমাকে গালিগালাজ করে। কথা কাটাকাটির একপর্যায়ে অজ্ঞাত আরও ৫-৬ জন এসে আমার ওপর অতর্কিত হামলা চালিয়ে আমাকে জখম করে। পরে সেখান থেকে দৌড়ে পালিয়ে আমি বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের অফিসে গিয়ে আশ্রয় নেই। পরে বিষয়টি নিয়ে প্রক্টর বরাবর অভিযোগ করি।

এরপর সন্ধ্যা নাগাদ বাসায় যাওয়ার উদ্দেশে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে এলে উল্লিখিত আসামিরাসহ আরও ২০/২৫ জন দেশীয় অস্ত্রসহ আমার ওপর হামলা করে শরীরের বিভিন্ন জায়গায় জখম করে।

এ বিষয়ে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুর রহমান বলেন, ভুক্তভোগী শিক্ষার্থী মামলা দায়ের করেছেন৷ আমরা ঘটনাটি তদন্ত করে খুব শিগগিরই ব্যবস্থা নেব।

 


শেয়ার করুন