খেলাধূলা

পাকিস্তানের বিপক্ষে সাকিবের পারফর্ম যেমন

  প্রতিনিধি ৬ সেপ্টেম্বর ২০২৩ , ৭:১৯:১৯

শেয়ার করুন

 

 

বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের সেরা খেলোয়াড়ই বলা হয় সাকিব আল হাসানকে। অভিষেকের পর থেকে পারফর্ম করে নিজেকে নিয়ে গিয়েছেন অনন্য এক উচ্চতায়। এশিয়া কাপের আগে অনেকটা আকস্মিকভাবেই তার কাঁধে গেল নেতৃত্বের ভার। তাতে প্রথম ম্যাচটা খারাপ গেলেও দ্বিতীয় ম্যাচেই বাংলাদেশ করেছে বাজিমাত। আফগানিস্তানকে বড় ব্যবধানে হারিয়ে নিশ্চিত করেছে সুপার ফোর।

সুপার ফোরের প্রথম ম্যাচেই বড় প্রতিপক্ষ। ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে শীর্ষে থাকা পাকিস্তানের বিপক্ষে খেলতে নামছে বাংলাদেশ। এই ম্যাচেও বড় ভরসার নাম সাকিবই। পরিসংখ্যান ঘেটে দেখা গেল বিশ্বসেরা এই অলরাউন্ডারের প্রিয় প্রতিপক্ষের মধ্যে একটি পাকিস্তান।

 

এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে বাবর আজমের দলের বিপক্ষে নামবে টাইগাররা। সেই পাকিস্তানের বিপক্ষে ওয়ানডেতে শেষ ৫ দেখার ৪টি জয়লাভ করেছে বাংলাদেশ দল। যদিও বাবর-রিজওনদের ঘরের মাটিতে এবারের ম্যাচ তবুও বাংলাদেশ দল থাকবে বেশ এগিয়েই।

 

 

পাকিস্তানের বিপক্ষে এখন পর্যন্ত ১৬ বার খেলতে নেমেছেন সাকিব আল হাসান। এর মাঝে ব্যাট হাতে ৪২ এর উপর গড়ে রান করেছেন ৫৫৩। এক সেঞ্চুরির সঙ্গে আছে ৪ হাফ সেঞ্চুরি। সবমিলিয়ে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান তার।

বল হাতেও সাকিব বেশ সফল। পাকিস্তানের বিপক্ষে টাইগারদের হয়ে সবচেয়ে বেশি উইকেট তারই। ৫ এর নিচে ইকোনমি রেখে নিয়েছেন মোট ২১ উইকেট। সুপার ফোরের লড়াইয়ে স্বাগতিকদের বধ করতে তাই আরও একবার সাকিবেই আস্থা রাখবে বাংলাদেশ।


শেয়ার করুন

আরও খবর

Sponsered content