আন্তর্জাতিক

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষ্যে ভার্জিনিয়ায় আলোচনা সভা

  প্রতিনিধি ১৫ সেপ্টেম্বর ২০২৩ , ১২:৩১:১৩

শেয়ার করুন

 

 

জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৮তম অধিবেশনে যোগদান উপলক্ষ্যে ‍যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় স্থানীয় নেতাকর্মীদের করণীয় বিষয়ক প্রস্তুতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) সন্ধ্যায় ভার্জিনিয়ার স্প্রিংফিল্ডের হলিডে ইন হোটেলে এ প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

ভার্জিনিয়া স্টেট আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আমর ইসলাম সভায় সভাপতিত্ব করেন, আর সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক জিআই রাসেল। এতে মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের সভাপতি মাহমুদুন বাকী প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনের ওপর বিশদ আলোচনা করেন। প্রস্তুতি ও মতবিনিময় সভায় ভার্জিনিয়া স্টেট আওয়ামী লীগের অঙ্গ সংগঠন ভার্জিনিয়া স্টেট যুব লীগ, ভার্জিনিয়া স্টেট ছাত্রলীগ ও ভার্জিনিয়া মহিলা আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মেট্রো ওয়াশিংটনের সভাপতি মাহমুদুন বাকি স্থানীয় নেতাকর্মীদের শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলভাবে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে নিউইয়র্ক ও মেট্রো ওয়াশিংটনে অবস্থানের চিত্র তুলে ধরেন। এসময় কার কী করণীয় তা নিয়ে দিকনির্দেশনা ও অনুপ্রেরণামূলক বক্তব্য দেন তিনি।

ভার্জিনিয়া স্টেট আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আমর ইসলাম বলেন, আমাদের অতীত থেকে শিক্ষা নিয়ে কর্মসূচি হাতে নিতে হবে। নিজেদের মধ্যে ভেদাভেদ ভুলে একত্রে কাজ করে আওয়ামী লীগের হাতকে শক্তিশালী করে তুলতে হবে।

তিনি বলেন, আওয়ামী লীগের উন্নয়নই আগামী নির্বাচনে জনগণ আবার আওয়ামী লীগকে ক্ষমতায় নিয়ে আসবে।

সাধারণ সম্পাদক জিআই রাসেল মেট্রো ওয়াশিংটনের নেতাকর্মীদের একত্রে কাজ করার আহ্বান জানিয়ে বলেন, আমরা নেতা বা কর্মী শুধু নই, আমরা আওয়ামী পরিবারের সদস্য। তাই নেত্রীর প্রতি আমাদের সবার দায়িত্ব রয়েছে, যেন প্রধানমন্ত্রীর সফর সফল হয়।

সভায় মেরিল্যান্ড অঙ্গরাজ্যের নেতাকর্মীরাও উপস্থিত থেকে আলোচনায় অংশ নেন। আলোচনায় আরও অংশ নেন নুরুল আমীন নুরু, সাবলীল আলমগীর, শ্যামল ডি,কস্তা, পলাশ ডি পিরিজ, বিপুল এলিট গনছালভেস, এবি সিদ্দিক সাজ, মোহাম্মদ জামাল হোসাইন, রফিকুল ইসলাম, মোহাম্মদ কামরুল হাসান, হাসনাত সানি, জেবা রাসেল, আবু সরকার, শাহ কামাল মাসুম, সায়েদ যে আলী, সাইফুল ইসলাম, মোহাম্মদ ইউ আমান প্রমুখ।

উল্লেখ্য, আগামী ২২ সেপ্টেম্বর জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৮তম অধিবেশনে বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ প্রধান শেখ হাসিনা ভাষণ দেবেন। তিনি একটি বিশেষ ফ্লাইটে ১৭ সেপ্টেম্বর রাত সাড়ে ১০টায় ইয়র্ক জেএফকে এয়ারপোর্টে অবতরণ করবেন। ২৩ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বর ওয়াশিংটনে অবস্থানকালে তিনি স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন।

 


শেয়ার করুন

আরও খবর

Sponsered content