Uncategorized

ফরিদপুরে ডেঙ্গুতে ২ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১৭৮

  প্রতিনিধি ৬ সেপ্টেম্বর ২০২৩ , ৭:২৫:০৩

শেয়ার করুন

 

 

ফরিদপুরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে শিমুল খা (৩০) ও আব্দুল হালিম নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। তারা ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এছাড়াও গত ২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ১৭৮ জন। ফলে, গত জানুয়ারি থেকে এখন পর্যন্ত এ জেলায় ডেঙ্গু আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬ হাজার জনে।

মৃতরা হলেন- ফরিদপুরের সদরপুর উপজেলার ভাসানচর গ্রামের আলীম খার ছেলে শিমুল খা (৩০)। তিনি গত ৪ সেপ্টেম্বর সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন, গতকাল ৫ সেপ্টেম্বর বেলা ১১টার দিকে তার মৃত্যু হয়। অন্যজন নগরকান্দার দহিসারা গ্রামের মৃত আব্দুল লতিফের ছেলে আব্দুল হালিম (৮০)। তিনি গত ২ সেপ্টেম্বর সন্ধ্যা সাড়ে ৭টার দিকে হাসপাতালে ভর্তি হন এবং গতকাল মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে মারা যান।

ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক এনামুল হক জানান, এ নিয়ে ফরিদপুরে গত ২২ জুলাই থেকে এ পর্যন্ত মোট ১৭ জনের মৃত্যু হল। বর্তমানে এ হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত ২৪২ জনকে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে।

ফরিদপুরের সিভিল সার্জন মো. ছিদ্দীকুর রহমান বলেন, ফরিদপুরে নতুন করে আরও ১৭৮ জন রোগী ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালসহ জেলার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে গত জানুয়ারি থেকে এ পর্যন্ত মোট ৬ হাজার ব্যক্তি ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়ে ফিরে গেছেন পাঁচ হাজার ৪৮৪ জন। বর্তমানে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৪৯৯ জন।

 


শেয়ার করুন