রাজনীতি

বিএনপিকে ৩৬ দিনের আলটিমেটাম দিলো আওয়ামী লীগ

  প্রতিনিধি ২৫ সেপ্টেম্বর ২০২৩ , ৩:১৩:১৩

শেয়ার করুন

সহিংসতা বন্ধ করে সঠিক পথে আসার জন্য বিএনপিকে ৩৬ দিনের আলটিমেটাম দিয়েছে আওয়ামী লীগ। দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, সঠিক পথে না আসলে জনগণকে সঙ্গে নিয়ে প্রতিহত করা হবে।

সোমবার (২৫ সেপ্টেম্বর) বিকাল ৫টায় রাজধানীর আজমপুরে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপিকে ৩৬ দিনের আলটিমেটাল দিলাম। এর মধ্যে ষড়যন্ত্র বন্ধ করতে হবে, সহিংসতা বন্ধ করতে হবে। এর মধ্যে বিএনপি সঠিক পথে না আসলে আমরা অপরাজনীতির কালো হাত ভেঙ্গে দিবো। তারা যদি অস্ত্র নিয়ে আসে, তাহলে ওই হাত ভেঙে দিতে হবে। যদি আগুন নিয়ে আসে, ওই হাত পুড়িয়ে দিতে হবে। যেমন কুকুর তেমন মুগুর।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, খেলা হবে, হবে খেলা। আগামী মাসে খেলা হবে। আর আসল খেলা বা ফাইনাল খেলা হবে জানুয়ারির প্রথম সপ্তাহে। ফাইনাল খেলার জন্য প্রস্তুত থাকুন।

আমেরিকার ভিসানীতির সমালোচনা করে তিনি বলেন, এই ভিসানীতির তোয়াক্কা করি না। বার্তা দিয়ে দিচ্ছি, কারো নিষেধাজ্ঞার তোয়াক্কা আমরা করি না। বাংলাদেশ স্বাধীন করেছি কারো নিষেধাজ্ঞার পরোয়া করার জন্য নয়। রক্ত দিয়ে এই দেশ স্বাধীন হয়েছে কারো নিষেধাজ্ঞা মানার জন্য নয়।

ওবায়দুল কাদের বলেন, আমার গণতন্ত্র আমি করব, আমার নির্বাচন আমি করব। তুমি কে? সাত সমুদ্র তেরো নদীর পাড় থেকে আটলান্টিকের ওপার থেকে নিষেধাজ্ঞা দেবে।

এদিকে দুপুর থেকেই সমাবেশে আসতে শুরু করেন নেতাকর্মীরা।বিশাল মিছিল নিয়ে আসেন ৫১ নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ শরীফুর রহমান।

আগত নেতাকর্মীরা জানান, এই সরকারের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখার লক্ষ্যে এবং দেশে শান্তি বজায় রাখার লক্ষ্যে আজকের শান্তি সমাবেশ। বিএনপি-জামায়াতের সব নৈরাজ্য প্রতিহত করতে মাঠে থাকার প্রত্যয় ব্যক্ত করেন তারা।

এতে সভাপতিত্ব করছেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান।


শেয়ার করুন

আরও খবর

Sponsered content