খেলাধূলা

মিরপুরে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, খেলা হওয়া নিয়ে আশঙ্কা

  প্রতিনিধি ২৩ সেপ্টেম্বর ২০২৩ , ৭:১৩:২৯

শেয়ার করুন

 

 

 

বৃষ্টিতে পণ্ড হয়ে গেছে সিরিজের প্রথম ওয়ানডে। আজ (শনিবার) দ্বিতীয় ম্যাচের দিনেও আকাশের মন ভার। এই মুহূর্তে মিরপুরের হোম অব ক্রিকেটে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। বাংলাদেশ-নিউজিল্যান্ড দ্বিতীয় ওয়ানডে দুপুর ২টায় শুরু হওয়ার কথা রয়েছে। যদিও বৃষ্টির কারণে নির্ধারিত সময়ে খেলা মাঠে গড়ানো নিয়ে আছে শঙ্কা।

ঘরের মাঠে বাংলাদেশের খেলা মানেই কানায় কানায় পূর্ণ গ্যালারি। প্রথম ওয়ানডেতে বৃষ্টি বাধা উপেক্ষা করেই মাঠে দর্শক উপস্থিতি ছিল দেখার মতো। আজও স্টেডিয়ামের প্রবেশমুখে খেলা দেখতে আসা সমর্থকদের জটলা দেখা গেছে। তবে শেষ পর্যন্ত আজও হতাশা নিয়েই ফিরতে হয় কি না…।

তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে বাগড়া দিয়েছে বৃষ্টি। বৃহস্পতিবার সিরিজের প্রথম ম্যাচ পরিত্যক্ত হয়ে যায় শেষ পর্যন্ত। দুই দফা মুষলধারে বৃষ্টি হওয়ার পর খেলা আর মাঠে গড়ায়নি। দ্বিতীয় ম্যাচে আজ লড়বে টাইগাররা। তবে প্রথম ম্যাচের মতো এ ম্যাচেও আলোচনায় বৃষ্টি।

আজ সকাল থেকেই ঢাকায় বিভিন্ন স্থানে থেমে থেমে বৃষ্টি হচ্ছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত স্টেডিয়াম ও তার আশেপাশের এলাকাগুলোতেও বৃষ্টি হচ্ছে। সময়মতো এই ম্যাচটি মাঠে গড়াবে কিনা, তা নিয়েই আছে শঙ্কা। স্বাভাবিকভাবেই প্রশ্ন জেগেছে, দ্বিতীয় ওয়ানডেও কি পণ্ড হতে চলেছে?

 

আবহাওয়ার পূর্বাভাস বলছে, শনিবার ঢাকাতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে ৭৮ শতাংশ। প্রায় সারাদিনই আকাশ মেঘাচ্ছন্ন থাকার সম্ভাবনা রয়েছে।

নির্ধারিত সূচি অনুযায়ী, দ্বিতীয় ওয়ানডে ম্যাচ শুরু হবে দুপুর ২টায়। সেই সময় থেকে সন্ধ্যার পূর্ব পর্যন্ত ৫.৭ মিলি মিটার বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সিরিজের দ্বিতীয় ম্যাচ যে বৃষ্টি বাধায় পড়বে তা এক প্রকার নিশ্চিতই বলা চলে।

তবে পুরো ম্যাচ পণ্ড হবে, এমনটা প্রত্যাশা করা যায় না। ম্যাচের দৈর্ঘ্য কমে আসবে এমন সম্ভাবনাই বেশি। যেকোন প্রকার ফলাফলের জন্য দুই দলকেই অন্তত ২০ ওভার করে মোট ৪০ ওভারের খেলা পূরণ করতে হবে।


শেয়ার করুন

আরও খবর

Sponsered content