রাজনীতি

আফগানিস্তানে ভূমিকম্পে হতাহতের ঘটনায় বিএনপি মহাসচিবের শোক

  প্রতিনিধি ৮ অক্টোবর ২০২৩ , ১:২৯:৫২

শেয়ার করুন

 

আফগানিস্তানের পশ্চিমাঞ্চলে প্রবল ভূমিকম্পে দুই হাজারের বেশি মানুষের প্রাণহানির ঘটনায় গভীর শোক ও সহমর্মিতা জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 

রোববার (৮ অক্টোবর) সংবাদ মাধ্যমে বিএনপির সহ-দপ্তর সম্পাদক মুহম্মদ মুনির হোসেনের পাঠানো এক সংবাদ বিবৃতিতে এ শোক জানান তিনি।

বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, আফগানিস্তানের পশ্চিমাঞ্চলে প্রবল ভূমিকম্পে লন্ডভন্ড হয়ে যাওয়া মানুষদের ব্যাপক ক্ষয়ক্ষতি ও প্রাণহানিতে আমি গভীরভাবে শোকাহত।

 

এই ভয়াবহ প্রাকৃতিক দুর্যোগে আমি ক্ষতিগ্রস্ত আফগানিস্তানবাসীর প্রতি সংহতি ও সহানুভূতি প্রকাশ করছি। এই বিপদের সময়ে বাংলাদেশের মানুষও তাদের পাশে থাকবে।
ভূমিকম্পে বিপর্যস্ত সংশ্লিষ্ট এলাকার সাহসী মানুষ এই ধ্বংসাবশেষ থেকে আবারও নতুন উদ্যমে জীবনপ্রবাহ সচল করতে সক্ষম হবে বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি। বাংলাদেশের জনগণ এবং বিএনপি ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত আফগানিস্তানবাসীর প্রতি এই দুঃসময়ে গভীর সহানুভূতি জানাচ্ছে।

আরও বলা হয়, আমি ভূমিকম্পে নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত এবং তাদের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা ও আহত মানুষদের আশু সুস্থতা কামনা করছি। হতাহতদের উদ্ধার ও সহযোগিতার জন্য আমি বিশ্ব সম্প্রদায়কে এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি।

 


শেয়ার করুন

আরও খবর

Sponsered content