সারাদেশ

আর্চ স্টিল সেতুসহ ময়মনসিংহে ৪০ সেতুর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

  প্রতিনিধি ১৯ অক্টোবর ২০২৩ , ১:৫৪:৪৭

শেয়ার করুন

 

 

ময়মনসিংহবাসীর বহুল কাঙ্ক্ষিত ব্রহ্মপুত্র নদের ওপর কেওয়াটখালি আর্চ স্টিল সেতু ও রহমতপুর ব্রিজের নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপনসহ বিভাগের ৪০টি সেতুর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে নগরীর শিকারিকান্দায় ওভারপাস, শম্ভুগঞ্জে বিআরটিসি বাস ডিপো ও প্রশিক্ষণ কেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) দুপুরে সার্কিট হাউস মাঠে আয়োজিত অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে ময়মনসিংহ জেলার ২৩টি, নেত্রকোনার ১২টি ও জামালপুরের পাঁচটিসহ ময়মনসিংহ বিভাগের ৪০টি সেতুর উন্নয়ন কাজের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সার্কিট হাউস মাঠে উদ্বোধনী অনুষ্ঠানে সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ, গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, সংসদ সদস্য মোসলেম উদ্দিন, নাজিম উদ্দিন আহমেদ, ফখরুল ইমাম, আনোয়ারুল আবেদীন খান তুহিন, জুয়েল আরেং, ফাহমী গোলন্দাজ বাবেল, কাজিম উদ্দিন আহমেদ ধনু, মনিরা সুলতানা মনি, ময়মনসিংহ সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি ইকরামুল হক টিটু, বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়া, রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য, জেলা প্রশাসক মোস্তাফিজার রহমান, পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা, জেলা আওয়ামী লীগ সভাপতি এহতেশামুল আলম, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত, সিভিল সার্জন ডা. নজরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

জানা গেছে, কেওয়াটখালি ও রহমতপুর সেতু বাস্তবায়িত হলে ময়মনসিংহ জেলা সদরসহ নেত্রকোণা জেলার বিজয়পুর, শেরপুর জেলার নাকুগাঁও, ময়মনসিংহ জেলার হালুয়ঘাট এবং জামালপুর জেলার ধানুয়া-কামালপুর এর মতো গুরুত্বপূর্ণ স্থলবন্দরগুলোর সঙ্গে রাজধানী ঢাকার নিরবচ্ছিন্ন যোগাযোগ প্রতিষ্ঠিত হবে। পাশাপাশি কিশোরগঞ্জ, নেত্রকোণা ও সুনামগঞ্জ জেলার হাওর অঞ্চলের সঙ্গে মূল সড়ক নেটওয়ার্কের যোগাযোগ বৃদ্ধি পাবে। এছাড়া প্রকল্প দুটি বাস্তবায়নের ফলে ময়মনসিংহ শহরের দীর্ঘদিনের যানজট নিরসনের সহায়ক হবে।

 


শেয়ার করুন

আরও খবর

Sponsered content