রাজনীতি

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার দাবিতে নারী আইনজীবীদের বিক্ষোভ

  প্রতিনিধি ১৭ অক্টোবর ২০২৩ , ১:২০:৫২

শেয়ার করুন

 

 

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অবিলম্বে মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছেন নারী আইনজীবীরা।

মঙ্গলবার (১৭ অক্টোবর) দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত শতাধিক নারী আইনজীবী হাতে কালো পতাকা নিয়ে সুপ্রিম কোর্ট ও বার কাউন্সিলের সামনের সড়কে দাঁড়িয়ে বিক্ষোভ সমাবেশ করেন।

এতে সভাপতিত্ব করেন বিএনপির সহ-আন্তর্জাতিক সম্পাদক অ্যাডভোকেট ফাহিমা নাসরিন মুন্নী। সঞ্চালনা করেন সুপ্রিম কোর্ট বারের সাবেক ট্রেজারার নাসরিন আক্তার।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীদের জ্বর হলেও দেশের বাইরে চিকিৎসার জন্য যাচ্ছেন। অথচ বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ। চিকিৎসকরা বলে দিয়েছেন দেশে আর তার চিকিৎসা সম্ভব না। এরপরেও তাকে চিকিৎসা না দিয়ে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হচ্ছে। তার যদি কিছু হয়, দেশের মানুষ রাজপথে নেমে আসবে।

আইনজীবী ফাহিমা নাসরিন মুন্নী বলেন, বেগম খালেদা জিয়ার সু-চিকিৎসার অধিকার কেড়ে নেওয়া হয়েছে… এটা অনাকাঙ্ক্ষিত। আমরা গণতন্ত্রের জন্য লড়াই করছি। দেশে গণতন্ত্র ফিরে আসবে। বেগম খালেদা জিয়া মুক্তি পাবেন ইনশাআল্লাহ।

আইনজীবী নাসরিন আক্তার বলেন, বাংলাদেশের প্রথম নারী প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে বার কাউন্সিলের সামনে সমাবেশ করছি। বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ। তাকে মুক্তি দিন। বিদেশে সু-চিকিৎসার সুযোগ দিন। চিকিৎসা পাওয়া তার আইনি অধিকার। এ অধিকার থেকে তাকে বঞ্চিত করবেন না।

সমাবেশে বক্তব্য রাখেন আইনজীবী সরকার তাহমিনা সন্ধ্যা, শামীমা সুলতানা দিপ্তি, আনজুমানারা মুন্নী, জামিলা মমতাজ, কাওসার পারভীন মুন্নী, নূসরাত ইয়াসমিন সুমাইয়া, নার্গিস পারভীন এলিজা, জাকিয়া আনারকলি, নূর বাঁধন, তাহমিনা বেগম হাশমী, আফসানা শুভ্র, মৌসুমি আক্তার, আয়েশা আক্তার, মনিরা বেগম চৌধুরী, সালমা সুলতানা সোমা, রোজিয়া বেগম, রুনা লায়লা, নূর বাধন, নূর জাহান বেগম বিউটি, সাবিনা ইয়াসমিন লিপি, ফাতেমা আক্তার ও শেফালী খাতুনসহ অনেকে।

 


শেয়ার করুন

আরও খবর

Sponsered content