সারাদেশ

ঘূর্ণিঝড় হামুন : মেঘে ঢেকে আছে বাগেরহাটের উপকূল

  প্রতিনিধি ২৪ অক্টোবর ২০২৩ , ৭:০৪:১৯

শেয়ার করুন

 

 

বঙ্গোপসাগরের সৃষ্ট প্রবল ঘূর্ণিঝড় হামুনের প্রভাবে মেঘে ঢেকে আছে বাগেরহাট উপকূল। মঙ্গলবার (২৪অক্টোবর) সকাল থেকেই দমকা হাওয়া বইতে শুরু করেছে। জেলার বিভিন্ন স্থানে হালকা ও মাঝারি বৃষ্টিপাতের খবর পাওয়া গেছে। জনসাধারণের চলাফেরা রয়েছে স্বাভাবিক। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাতাস ও বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

খোঁজ নিয়ে জানা যায়, সকাল থেকে মোংলা, শরণখোলা, মোরেলগঞ্জ, কচুয়া, রামপালসহ সব উপজেলায়ই কালো মেঘে ঢেকে আছে। কোথাও কোথাও হালকা বৃষ্টির খবরও পাওয়া গেছে। মোংলা, মোরেলগঞ্জ ও শরণখোলা ফেরি ও খেয়াঘাটে পারাপার এখনও স্বাভাবিক রয়েছে।

মোংলা আবহাওয়া অফিস ইনচার্জ মো. হারুন-অর-রশিদ বলেন, ঘূর্ণিঝড় হামুনের প্রভাবে এখন ৫ নম্বর সংকেত দেখানো হয়েছে। ফলে রাত থেকে আগামী বুধবার পর্যন্ত উপকূলে ঝড়-বৃষ্টি বয়ে যেতে পারে।

মোংলা বন্দর কর্তৃপক্ষের সহকারী হারবার মাস্টার পাইলট বেলাল উদ্দিন বলেন, বন্দরের সকল কার্যক্রম স্বাভাবিক রয়েছে। আবহাওয়া অধিদপ্তরের সিগন্যাল বৃদ্ধি ও পরিস্থিতির ওপর নির্ভর করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। ১১টি বিদেশি বাণিজ্যিক জাহাজের পণ্য ওঠানামা ও পরিবহণের কাজ স্বাভাবিক রয়েছে।

বাগেরহাটের জেলা প্রশাসক মো. খালিদ হোসেন বলেন, ঘূর্ণিঝড় হামুনের প্রভাবে এখন ৫ নম্বর সংকেত দেখানো হয়েছে। একইসঙ্গে সকল উপজেলা নির্বাহী কর্মকর্তাদের প্রাথমিকভাবে সতর্ক থাকতে বলা হয়েছে। আবহাওয়া অধিদপ্তরের সংকেত ও মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

 


শেয়ার করুন

আরও খবর

Sponsered content