খেলাধূলা

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামার আগেই দুঃসংবাদ পেল বাংলাদেশ

  প্রতিনিধি ২৩ অক্টোবর ২০২৩ , ১:২৪:২৫

শেয়ার করুন

 

 

ভারতের বিপক্ষে সর্বশেষ ম্যাচে কাঁধের চোটের কারণে খেলতে পারেননি তাসকিন আহমেদ। এবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও মাঠে নামতে পারছেন না এই ডানহাতি পেসার। আজ গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান।

বিশ্বকাপে বাংলাদেশের প্রথম তিনটি ম্যাচ খেলেছেন তাসকিন। এর মধ্যে আফগানিস্তান ও ইংল্যান্ডের বিপক্ষে ছয় ওভার করে বল করেন তাসকিন, নিউজিল্যান্ডের বিপক্ষে চেন্নাইয়ে করেন ৮ ওভার। তিন ম্যাচে কেবল দুটি উইকেট পেয়েছেন তিনি।

অবশ্য দক্ষিণ আফ্রিকা ম্যাচের পর থেকে তাসকিনকে পাওয়ার ব্যাপারে আশাবাদী সাকিব। বাংলাদেশ অধিনায়কের বিশ্বাস আগামী ম্যাচে তাসকিন না থাকলেও দ্রুতই ফিট হয়ে ওঠবেন এই ডানহাতি পেসার। তাসকিন না ফেরায় একাদশে থাকতে পারেন হাসান মাহমুদ।

এদিকে নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাট করার সময় বাঁ উঁরুতে চোট পেয়েছিলেন সাকিব। এরপর গেল দিন দশেক বিশ্রামের সঙ্গে হালকা অনুশীলনও করেছেন। তবে সবশেষ ভারতের বিপক্ষে ম্যাচে খেলেননি বাংলাদেশ অধিনায়ক। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলা নিয়েও অনিশ্চয়তা ছিল তার।

তবে আজ ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে এসে সাকিব নিজেই জানালেন, সবকিছু ঠিক থাকলে আগামীকাল আফ্রিকার বিপক্ষে ম্যাচে খেলবেন তিনি। সাকিব বলেন, ‘ফিটনেসের আপডেট হচ্ছে গতকাল যখন অনুশীলন করেছি, তখন তেমন খারাপ কিছু অনুভব করিনি। আজকেও অনুশীলন করব। আশা করি, সবকিছু যদি ঠিকঠাক থাকে তাহলে ফিট ইনশাল্লাহ।’

 


শেয়ার করুন