রাজনীতি

নির্বাচনকালীন সরকারের প্রস্তাব গ্রহণযোগ্য হলে বিবেচনা করবো: জিএম কাদের

  প্রতিনিধি ৯ অক্টোবর ২০২৩ , ১০:০৭:৪২

শেয়ার করুন

যুক্তরাষ্ট্রের প্রাক-নির্বাচন পর্যবেক্ষক দলের সাথে আলোচনা শেষে জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, নির্বাচন নিয়ে এখনো অনিশ্চয়তা আছে। বিএনপি নির্বাচন করবে না, তারা আন্দোলন করবে- সেখানে সহিংসতা হতে পারে। নির্বাচন নিয়ে অস্থিরতা সৃষ্টি হতে পারে, এসব বিষয় নিয়ে অনিশ্চয়তা আছে।

তিনি বলেন, নির্বাচনে সবার অংশগ্রহণ কীভাবে নিশ্চিত করা যায় এসব বিষয়ে তারা জানতে চেয়েছেন। তারা ইনক্লুসিভ নির্বাচন চাচ্ছেন। নির্বাচন অংশগ্রহণমূলক না হলে তা ফেয়ার বা আন ফেয়ার হলো তা বোঝা যায় না।

সোমবার (৯ অক্টোবর) হোটেল ওয়েস্টিনের লবিতে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

 

গোলাম মোহাম্মদ কাদের বলেন, আমরা নির্বাচনে যাব না এমন সিদ্ধান্ত নিইনি। তবে, আমরা পরিবেশ-পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। আমরা সামনের অবস্থা দেখে সিদ্ধান্ত নেবো। দলীয় ফোরামে আমাদের আলোচনা হয়েছে, আমরা সুনির্দিষ্ট কোন সিদ্ধান্ত নিইনি। নির্বাচনকালীন সরকার বিষয়ে তিনি বলেন, সরকারের এমন কোন প্রস্তাবের কথা আমরা জানিনা। এমন প্রস্তাব এলে তা যদি গ্রহণযোগ্য হয়, তবেই আমরা বিবেচনা করবো। আমাদের সর্বশেষ প্রেসিডিয়ামের সভায়ও কোন চুড়ান্ত সিদ্ধান্ত হয়নি। আমরা আরো কিছু দিন পরিবেশ পর্যবেক্ষণ করতে চাই।

তিনি বলেন, এনডিআই এবং আইআরআই প্রাক নির্বাচন পর্যবেক্ষক দলের সাথে আমাদের খোলামেলা কথা হয়েছে। তারা আমাদের নির্বাচন পূর্ব পরিবেশ পর্যবেক্ষণ করতে এসেছেন। নির্বাচনে কোন কোন ক্ষেত্রে অনিয়ম হয় এবং তা কিভাবে রোধ করা যায় সে বিষয়ে আমাদের মতামত জানতে চেয়েছেন। আমাদের দেশে কখন কিভাবে নির্বাচন হয়েছে তাও জানতে চেয়েছেন তারা।

 

জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরের সাথে বৈঠকে আরও উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য মেজর রানা মোহাম্মদ সোহেল (অবঃ), উপদেষ্টা মাসরুর মওলা এবং ভাইস চেয়ারম্যান আহসান আদেলুর রহমান।


শেয়ার করুন

আরও খবর

Sponsered content