রাজনীতি

‘নৈরাজ্যের হরতাল’ কেউ মানবে না, সারাদেশে ‘শান্তি সমাবেশ’ করবে আ’লীগ : কাদের

  প্রতিনিধি ২৮ অক্টোবর ২০২৩ , ১০:৪১:২৮

শেয়ার করুন

মহাসমাবেশের নামে বিএনপি ধ্বংসাত্মক কর্মসূচি পালন করেছে বলে অভিযোগ করেছে আওয়ামী লীগের নেতারা। নেতারা বলেন, “বিএনপি নির্বাচন বানচাল করতে এসব করছে। তাদের মোকাবিলা করা হবে। আমরা আগামীকাল পাড়া-মহল্লায় দুর্গ গড়ে তুলে হরতাল প্রতিহত করা হবে।”

শনিবার (২৮ অক্টোবর) বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ গেটে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশে নেতারা এসব কথা বলেন।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, “গণতন্ত্রকে হত্যা করার অবৈধ প্রক্রিয়া শুরু করেছে বিএনপি। ‌তারা আইনশৃঙ্খলা বাহিনীর ওপর আক্রমণ করেছে।‌ রক্তাক্ত করেছে। প্রধান বিচারপতির বাসভবনে আক্রমণ করেছে। এই সন্ত্রাসীদের আমাদের প্রতিহত করতে হবে। নির্বাচন ব্যাহত করছে তারা।‌ আগামীকাল রবিবার হরতালের‌ নামে যদি সন্ত্রাস করে তা মোকাবিলায় আপনারা তৈরি হোন।”

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, “বিএনপি পালিয়ে গেছে, জামায়াত পালিয়ে গেছে। কারণ তারা প্রধান বিচারপতির বাড়িতে হামলা চালিয়েছে, পুলিশের ওপর হামলা চালিয়েছে। এরপর রাষ্ট্রযন্ত্র বসে থাকতে পারে না।”

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বলেন, “১৫ বছরে আজকের মতো গুরুত্বপূর্ণ কর্মসূচি এর আগে আমরা পালন করি নাই। আজকে তারা ধ্বংসাত্মক কর্মসূচি পালন করেছে। আমরা শান্তি সমাবেশ করছি।”

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেন, “আজকে আবারও প্রমাণ হয়েছে বিএনপি সন্ত্রাসী দল। এদেরকে রাজপথে মোকাবেলা করে আমরা এগিয়ে যাব।”

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, “একজন সজ্জন মানুষ প্রধান বিচারপতির বাড়িতে কারা হামলা চালিয়েছে? পুলিশের গায়ে যারা হাত তুলেছে, তাদের বিরুদ্ধে খেলা হবে। কোনো ছাড় দেওয়া হবে না।”

তিনি বলেন, “আগামীকাল সারা বাংলাদেশে শান্তি সমাবেশ করবে আওয়ামী লীগ। আমরা শান্তি চাই। নির্বাচন, নির্বাচনের আগে ও পরে সব সময় আমরা শান্তি চাই। সামনে সন্ত্রাসীদের সঙ্গে খেলার মতো খেলতে হবে। এদেরকে শিক্ষা দিয়ে দিতে হবে। এই অপরাধীদের স্বভাব আজকে আত্মার মতো পরিষ্কার। এদেরকে আর ক্ষমা করা যায় না। অলিগলি দিয়ে পালাইলেন। পশ্চিমারা নাকি উৎসাহ দিচ্ছেন। কাল থেকে কাউকে আর পাবেন না। দুর্বলের সঙ্গে কেউ থাকে না।”


শেয়ার করুন

আরও খবর

Sponsered content