সারাদেশ

ফরিদপুরে ডেঙ্গুতে আরও ২ জনের মৃত্যু

  প্রতিনিধি ১০ অক্টোবর ২০২৩ , ১:২৭:০০

শেয়ার করুন

 

 

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে দুইজনের মৃত্যু হয়েছে। সোমবার (৯ অক্টোবর) সকাল ৮টা থেকে মঙ্গলবার (১০ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত এই মৃত্যুর ঘটনা ঘটে। এ নিয়ে জেলায় ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৭৪ জনে।

 

ডেঙ্গুতে মারা যাওয়া ব্যক্তিরা হলেন- ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার শুকুরহাট গ্রামের আবদুল জলিলের ছেলে হাশেম (৭৪) ও রাজবাড়ীর কালুখালি উপজেলার মালিহার গ্রামের অরুপ সাহার স্ত্রী শোভা রানী সাহা (৪৮)।

ফরিদপুর সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় ফরিদপুরের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ৩৫০ জন ভর্তি হয়েছেন। এ নিয়ে বর্তমানে জেলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৭৩৩ জন। চলতি বছরের জানুয়ারি থেকে ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা ১৫ হাজার ১০২ জন। এর মধ্যে ১৪ হাজার ৯৫ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

 

ফরিদপুরের সিভিল সার্জন মো. ছিদ্দীকুর রহমান বলেন, ফরিদপুরে ডেঙ্গু আক্রান্ত হয়ে যেসব রোগী মারা গেছেন তাদের প্রায় সবাই ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তবে সবাই ফরিদপুরের বাসিন্দা নন। রাজবাড়ী, গোপালগঞ্জ, মাদারীপুর, ঝিনাইদহ, মাগুরাসহ আশপাশের জেলার লোকজনও এই হাসপাতালে মারা যাচ্ছেন।

তিনি আরও বলেন, ডেঙ্গু থেকে বাঁচতে হলে আমাদের সচেতন হতে হবে। এডিস মশার বিস্তার ঘটতে পারে চারপাশে এমন পরিবেশ রাখা যাবে না। সচেতনতাই পারে আমাদের ডেঙ্গু থেকে নিস্তার দিতে।

 


শেয়ার করুন

আরও খবর

Sponsered content