খেলাধূলা

ম্যাচের আগে যা নিয়ে সন্তুষ্ট বাংলাদেশ, উদ্বিগ্ন ইংল্যান্ড

  প্রতিনিধি ৯ অক্টোবর ২০২৩ , ১০:৪১:৩০

শেয়ার করুন

 

 

ম্যাচের আগে যা নিয়ে সন্তুষ্ট বাংলাদেশ, উদ্বিগ্ন ইংল্যান্ড
বাজে আউটফিল্ডের কারণে সমালোচনার মুখে পড়েছে হিমাচল প্রদেশ ক্রিকেট এসোসিয়েশন। বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচের পর অনেকেই এই মাঠের সমালোচনা করেছেন। এই তালিকায় ছিলেন সেই ম্যাচের কমেন্ট্রি বক্সে থাকা নাসের হুসাইনও। এবার অভিযোগ এসেছে জস বাটলারের থেকেও। অথচ বাংলাদেশের স্পিন বোলিং পরামর্শক রঙ্গনা হেরাথ এই মাঠের আউটফিল্ড নিয়ে খুশি।

 

আগামীকাল ধর্মাশালায় বাংলাদেশের বিপক্ষে খেলবে ইংল্যান্ড। এই ম্যাচের আগে মাঠের আউটফিল্ড নিয়ে বেশ চিন্তিত জস বাটলার। ইংলিশ অধিনায়ক বলেন, ‘আউটফিল্ড নিয়ে উদ্বেগ আছে। আমার মতে, এটি বাজে। এজন্য আমরা কথা বলেছি। মাঠে ডাইভ দিতে সতর্ক থাকতে হবে, ফিল্ডিংয়ে বাড়তি নজর দিতে হবে। দলগত লড়াইয়ে আমরা সব সময়ই চাইবো ডাইভ দিয়ে এক রান বাঁচাতে। কিন্তু এখানকার আউটফিল্ড ডাইভ দেওয়ার জন্য আদর্শ নয় মোটেও।’

‘এখন অজুহাত দেওয়ার কিছু নেই। আমাদেরকে মানিয়ে নিতে হবে। স্বভাবতই আপনি ফিল্ডিংয়ে নিজের সেরাটা উজার করে দিতে চাইবেন, ডাইভ দিয়ে রান বাঁচাতে চাইবেন। সত্যি বলতে এটা মাঠে সবাই করতে চায়। এজন্য মাঠ দুই দলের জন্যই সমান থাকবে। আশা করছি দুই দলের কেউই অপ্রত্যাশিত ইনজুরিতে পড়বে না।’-আরও যোগ করেন বাটলার।

এদিকে হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন মাঠের আউটফিল্ড নিয়ে নিজের প্রতিক্রিয়ায় হেরাথ বলেন, ‘আমরা কোনো কিছুতে ফিল্ডারদের সীমাবদ্ধতার ভেতর আনতে চাচ্ছি না। কারণ সীমা বেঁধে দিলে তার তাদের শতভাগ দেবে না। আমি নিশ্চিত তারা আগের ম্যাচে ভালো করেছে। তাই এমন আউটফিল্ড থেকে আমরা চাচ্ছি তারা যেন নিজের সেরাটা দেয়।’

 

‘আমি মনে করি আইসিসি এটা (আউটফিল্ড) নিয়ে খুব পরিশ্রম করেছে। তাই এক্ষেত্রে, যেহেতু এটি স্টান্ডার্ড বজায় রেখেছে, তাই তারা (আইসিসি) আন্তর্জাতিক ওয়ানডে আয়োজনের অনুমতি দিয়েছে। সুতরাং, আমি এই আউটফিল্ড নিয়ে খুশি।’-আরও যোগ করেন হেরাথ।

অবশ্য বাংলাদেশ–আফগানিস্তান ম্যাচের আউটফিল্ডকে ‘গড়পড়তা’ হিসেবে প্রতিবেদন দিয়েছেন ম্যাচ অফিশিয়ালসরা। গতকাল রোববার আইসিসির স্বাধীন পিচ পরামর্শক অ্যান্ডি অ্যাককিনসন নিজেই ছিলেন পরিদর্শক। তবে পরিদর্শন শেষে আউটফিল্ডকে ‘সন্তোষজনক’ আখ্যা দিয়েছেন তিনি।

 


শেয়ার করুন