রাজনীতি

যুক্তরাষ্ট্রের ভিসা নীতিতে দুর্নীতি-অন্যায়কারীরা আতঙ্কিত

  প্রতিনিধি ৯ অক্টোবর ২০২৩ , ১:২৭:৪১

শেয়ার করুন

 

 

বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেছেন, যুক্তরাষ্ট্রের ভিসা নীতির কারণে যারা দুর্নীতি, অন্যায় করেছে, ব্যবসায়ী যারা চুরি করেছে, তারা এখন আতঙ্কিত। সবচেয়ে বেশি আতঙ্কের ছাপ প্রধানমন্ত্রীর মুখে। এমনভাবে কথাবার্তা বলছেন মনে হয় উন্মাদ হয়ে গেছেন। আমরা বলতে চাই, রাজনৈতিকভাবে আপনার সময় শেষ হয়ে গেছে। মানুষকে অনেক কষ্ট দিয়েছেন। দয়া করে কেটে পড়েন। তা না হলে জনগণ আপনাকে ক্ষমতা থেকে টেনে নামাবে।

 

সোমবার (৯ অক্টোবর) কাজীর দেউরী নাসিমন ভবন দলীয় কার্যালয়ের সামনে নুর আহম্মেদ সড়কে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে চট্টগ্রাম মহানগর বিএনপির কেন্দ্রঘোষিত বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মাহবুবের রহমান শামীম বলেন, বেগম খালেদা জিয়ার জীবন এখন সংকটাপন্ন। তিনি জীবন মৃত্যুর সন্ধিক্ষণে। তাকে উন্নত চিকিৎসার জন্য জরুরি ভিত্তিতে বিদেশ নেওয়া প্রয়োজন। তার লিভার ট্রান্সপ্ল্যান্ট করতে হবে। এখানকার চিকিৎসকরা তাদের সাধ্য অনুযায়ী যা করার করেছেন। এখন তাকে বিদেশে নিতেই হবে। কিন্তু দেশের সবচেয়ে জনপ্রিয় এই নেতাকে চিকিৎসার সুযোগ দিচ্ছে না সরকার। কারণ খালেদা জিয়া যদি সুস্থ হয়ে জনগণের সামনে দাঁড়ান, তাহলে আওয়ামী লীগ একমুহূর্তও দাঁড়াতে পারবে না। তাই তাকে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত করে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে।

 

তিনি বলেন, বেগম খালেদা জিয়ার যদি কিছু হয় তাহলে এই আওয়ামী লীগ দেশ থেকে নিশ্চিহ্ন হয়ে যাবে। শেখ হাসিনার অধীন আমরা কোনো নির্বাচনে যাব না। কারণ, আওয়ামী লীগ ভোট ডাকাত। আমরা ইতিমধ্যে পদযাত্রা করেছি, রোড মার্চ করেছি, সমাবেশ করেছি। কিন্তু চোরা না শুনে ধর্মের কাহিনি। সরকার শুনছে না। তাই এখন শোনাতে হবে এবং শোনানোর জন্য যা কিছু করা দরকার তাই করতে হবে।

মাহবুবের রহমান শামীমের নেতৃত্বে কাজীর দেউরী নুর আহমদ সড়ক থেকে বিক্ষোভ মিছিল শুরু করে লাভ লেন, এনায়েত বাজার, জুবলী রোড হয়ে তিন পুলের মাথায় গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

 

চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক এম এ আজিজের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক ইয়াছিন চৌধুরী লিটনের পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির শ্রম সম্পাদক এ এম নাজিম উদ্দীন ও চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর।

 


শেয়ার করুন

আরও খবর

Sponsered content