খেলাধূলা

রাজার ‘ছক্কা বৃষ্টিতে’ জিম্বাবুয়ের ইতিহাস

  প্রতিনিধি ২৬ অক্টোবর ২০২৩ , ১২:৪০:১৮

শেয়ার করুন

 

 

বিশ্বকাপে সুযোগ না পাওয়ায় এই সময়ে নামিবিয়ার সঙ্গে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে জিম্বাবুয়ে। প্রথম ম্যাচটি হেরে গেলেও দ্বিতীয় ম্যাচে জয়ে ফিরেছে জিম্বাবুয়ে। সিকান্দার রাজার ব‍্যাটিং বীরত্বে ১৯৯ রানের লক্ষ্য ম্যাচের শেষ বলে ছুঁয়েছে তারা। টি-টোয়েন্টিতে এটাই তাদের সর্বোচ্চ রান তাড়া করে জেতার রেকর্ড।

২০২১ সালে স্কটল্যান্ডের বিপক্ষে ১৭৭ রান টপকে জিতেছিল জিম্বাবুয়ে। এতদিন এটিই ছিল জিম্বাবুয়ের সর্বোচ্চ রান তাড়ার রেকর্ড। এবার রাজার তিনটি চার ও নয়টি ছক্কায় সাজানো ৩৫ বলে ৮২ রানের বিধ্বংসী ইনিংসে নতুন রেকর্ড গড়ল জিম্বাবুয়ে।

শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন ছিল মাত্র ১৮ রানের। তিন বলে দুটি ছক্কাসহ প্রথম পাঁচ বলে জিম্বাবুয়ে নেয় ১৫ রান। শেষ বলে বাউন্ডারি হাঁকিয়ে জিম্বাবুয়ের হয়ে ইতিহাসই সৃষ্টি করেছেন রাজা। ম্যাচটি পাঁচ উইকেটে জিতেছে জিম্বাবুয়ে।

টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ের হয়ে এক ইনিংসে সর্বোচ্চ ছক্কার রেকর্ডও গড়েছেন রাজা। ২০১৬ সালে ভারতের বিপক্ষে ২৬ বলে অপরাজিত ৫৪ রানের ইনিংস খেলার পথে একটি চারের সঙ্গে সাতটি ছক্কা মারেন সাবেক অধিনায়ক এল্টন চিগুম্বুরা। রাজা হাঁকিয়েছেন নয়টি ছক্কা।

গতকাল উইন্ডহোকে টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে তিন উইকেটে ১৯৮ রান তোলে নামিবিয়া। ৩৭ বলে ৬৭ রানের ইনিংস খেলেন মাইকেল ভ্যান লিঙ্গেন। ৪৪ বলে ৬০ রানের ইনিংস খেলেন নিকোলাস ডেভিন।গারহার্ড এরাসমাস খেলেন ২৮ বলে ৩৮ রানের ইনিংস।

লক্ষ্য তাড়া করতে নেমে ইনোসেন্ট কাইয়া করেন ৩০ বলে ৩৭ রান। ১৯ বলে ২৫ রান অরেন দলটির আরেক ওপেনার নিক ওয়েলচ। শুক্রবার তৃতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দল দুটি।

 


শেয়ার করুন

আরও খবর

Sponsered content