খেলাধূলা

সাকিব, খেলবেন তো আফ্রিকা ম্যাচে!

  প্রতিনিধি ২১ অক্টোবর ২০২৩ , ১২:৫৭:৫৬

শেয়ার করুন

 

 

তাসকিন আহমেদ সুস্থ নন। ভারত থেকে এমন খবরই ভেসে আসছে দেশে। এমনকি স্ক্যান রিপোর্ট গুরুতর হলে তাসকিনের বিশ্বকাপ মিশন শেষ হয়ে যাবে সে গুঞ্জনও শোনা যাচ্ছে। কাঁধের পুরাতন ইনজুরি ফিরে আসায় টাইগার পেসারের এমন অনিশ্চিত পরিস্থিতির সূচনা। বিশ্বকাপের পঞ্চম রাউন্ডে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তার না নামার সম্ভাবনাই বেশি।

 

শঙ্কা আছে নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানকে নিয়েও। নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাটিং ইনিংসেই দৌড়াতে গিয়ে চোটের কবলে পড়েছিলেন টাইগার অধিনায়ক। শুরুতে খুব একটা গুরুতর ভাবা না হলেও পরবর্তীতে সেটাই সাকিবের ম্যাচ মিসের কারণ হয়ে দাঁড়ায়। হাফফিট সাকিবকে খেলানো হয়নি ভারতের বিপক্ষে ম্যাচে। বাংলাদেশকেও হারতে হয়েছে বড় ব্যবধানে।

 

এই মুহূর্তে তাই বড় প্রশ্ন, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে সাকিব থাকবেন কিনা। সেই সম্পর্কে অবশ্য এখন পর্যন্ত পরিষ্কার কোন বার্তা দেয়নি বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। তবে ভারতের বিপক্ষে ম্যাচ শেষে ভারপ্রাপ্ত অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বলেছিলেন ভালো আছেন সাকিব আল হাসান।

কিন্তু দক্ষিণ আফ্রিকা ম্যাচে আসলেই সাকিব খেলবেন কিনা তার নিশ্চয়তা এখনো কেউ দিতে পারেনি। বিসিবি থেকেও নেই কোন সাড়া।

 

এমন অবস্থায় আগামীকাল মুম্বাইতে দলের অনুশীলন সময়ে চোখ সবার। সেখানে সাকিবের অবস্থা কেমন কি সেটা বোঝা যাবে। অবশ্য ভারত ম্যাচের আগেই সাকিব ব্যাটিং অনুশীলন করেছিলেন। কোচ হাথুরুসিংহে জানিয়েছিলেন, সাকিবের ব্যাটিং এবং রানিং দুটোই ভাল ছিল। তবে ম্যাচের আগে পরিপূর্ণ ফিট ছিলেন না এই খেলোয়াড়। স্বভাবতই তাই সাকিবের খেলা হয়নি।

এর আগে ভারত ম্যাচে সাকিবের না খেলা নিয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘আমরা সবাই সিদ্ধান্ত নিয়ে সাকিবকে বিশ্রাম দিয়েছি। কারণ আজ (গতকাল) ম্যাচ খেলে চোট বেড়ে গেলে সমস্যা হবে। সে পুরোপুরি ফিট হয়ে পরের পাঁচ ম্যাচে খেললে ভালো।

 


শেয়ার করুন