খেলাধূলা

এবার দায়িত্ব ছাড়ছেন পাকিস্তানের বোলিং কোচ

  প্রতিনিধি ১৩ নভেম্বর ২০২৩ , ১:৩৯:৩৬

শেয়ার করুন

 

 

এবার দায়িত্ব ছাড়ছেন পাকিস্তানের বোলিং কোচ
এবারের বিশ্বকাপ পর্যন্তই পাকিস্তানের বোলিং কোচ হিসেবে থাকার কথা ছিল মর্নে মরকেলের। বিশ্বকাপ শেষে আর চুক্তির মেয়াদ বাড়াচ্ছেন না তিনি। পাকিস্তানের বোলিং কোচের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন সাউথ আফ্রিকার সাবেক এই পেসার।

এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। চলতি বছরের জুন থেকে ছয় মাসের চুক্তিতে পাকিস্তানের বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করার কথা ছিল মরকেলের, যদিও বিশ্বকাপ শেষ হওয়ার আগেই সরে দাঁড়াচ্ছেন তিনি।

বিশ্বকাপে অবশ্য পাকিস্তানের যাত্রা শেষ। এরই মাঝে দেশে ফিরে গেছে পাকিস্তানের ক্রিকেটাররা। বিশ্বকাপে গ্রুপ পর্বে অন্য দলগুলোর মতো মোট ৯টি ম্যাচ খেলেছে পাকিস্তান। দুই ম্যাচ জিতে আসর শুরু করলেও পাঁচ ম্যাচে হেরেছে বাবর আজমের দল।

এমন ব্যর্থতার পর শাহীন শাহ আফ্রিদি, হারিস রউফদের গুরু হিসেবে আর দেখা যাচ্ছে না মরকেলকে। চলতি বছরের ডিসেম্বরে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে অস্ট্রেলিয়া যাবে পাকিস্তান। এই সিরিজের আগেই নতুন বোলিং কোচ নিয়োগ দেয়ার কথা জানিয়েছে পিসিবি। গুঞ্জন আছে এই সিরিজে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে ওমর গুলকে নিয়োগ দেবে বোর্ড।

এদিকে বোলিং কোচ হিসেবে মরকেলের পরবর্তী গন্তব্য কী, সেটা এখনও নিশ্চিত হয়নি। বর্তমানে অবশ্য আইপিএলে লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের বোলিং কোচ হিসেবে নিযুক্ত আছেন তিনি। বোলিং কোচ হিসেবে অভিজ্ঞতায় বেশ সমৃদ্ধ মরকেল। সাউথ আফ্রিকার সাবেক এই পেসার এর আগে নামিবিয়ার কোচিং স্টাফে ছিলেন। এ ছাড়া এসএ টোয়েন্টিতে ডারবান সুপার জায়ান্টসের বোলিং কোচ হিসেবেও ছিলেন তিনি।

 


শেয়ার করুন