সারাদেশ

মাদারীপুরের তিন আসনের মধ্যে দুই আসনে নৌকা চান ৩ জন

  প্রতিনিধি ২১ নভেম্বর ২০২৩ , ২:২৭:০২

শেয়ার করুন

 

 

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করার লক্ষ্যে মাদারীপুরেরে তিনটি আসনের মধ্যে দুই আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তিনজন।

এর মধ্যে মাদারীপুর-৩ (কালকিনি-ডাসার সদর আংশিক) আসন থেকে দুইজন, মাদারীপুর-২ (মাদারীপুর সদর-রাজৈর) আসন থেকে দুইজন। তারা কেন্দ্রীয় আওয়ামী লীগের দপ্তর থেকে এসব মনোনয়ন সংগ্রহ করেছে। সোমবার (২০ নভেম্বর) মাদারীপুর জেলা যুবলীগের সভাপতি আতাহার আলী সরদার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আগামী জাতীয় নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করার লক্ষ্যে মাদারীপুরের চারটি আসনের দুইটি আসনে তিনজন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। তবে যাকে দলীয় মনোনয়ন দেওয়া হবে তার পক্ষে ঐক্যবদ্ধ হয়ে নেতাকর্মীরা কাজ করব।

 

মাদারীপুর-৩ (কালকিনি-ডাসার ও সদর আংশিক) আসন থেকে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করার লক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বর্তমান সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা ড. আবদুস সোবহান গোলাপ এমপি ও কালকিনিবাসীর আস্থাভজন জনপ্রিয়তার শীর্ষে থাকা সেই নেতা কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কৃষিবিদ আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম। এর আগে ২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনেও তিনি এ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

এদিকে মাদারীপুর-২ (মাদারীপুর সদর-রাজৈর) আসনে বহুদিন ধরে এককভাবে রয়েছেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান। কিন্তু এ আসনের সাধারণ ভোটাররা এখন নতুন মুখ চাচ্ছে। ২০১৮ সালে নির্বাচনের পর থেকে দলের মধ্যে বিভাজন বাড়তেই থাকে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীর তালিকা রয়েছে কেন্দ্রীয় দুই নেতা। এই আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বর্তমান সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান ও কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কৃষিবিদ আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম। এদিকে মাদারীপুর দুই আসনেও তার জনপ্রিয়তা রয়েছে অতুলনীয়।

 

এদিকে কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কৃষিবিদ আ.ফ.ম বাহাউদ্দিন নাছিমের পক্ষ থেকে মাদারীপুর-২ ও তিন আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করেন মাদারীপুর জেলা, কালকিনি ও ডাসার উপজেলা আওয়ামী লীগ সহ সহযোগী অঙ্গসংগঠনের নেতারা, মুক্তিযোদ্ধা এবং সাবেক ও বর্তমান ইউপি চেয়ারম্যানবৃন্দ। নিয়ম মেনে মনোনয়ন পত্র ফরম উত্তোলন করা হলেও রাজপথে ছিলেন মাদারীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি সাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা, সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, যুগ্ম-সাধারণ সম্পাদক ও মাদারীপুর পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ, কালকিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপিকা তাহমিনা সিদ্দিকী, সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান তৌফিকুজ্জামান শাহীন, সহ-সভাপতি ও সাবেক পৌর প্রশাসক আবুল কালাম আজাদ, যুগ্ম-সাধারণ সম্পাদক ও মাদারীপুর জেলা পরিষদ সদস্য মীর মামুনুর রশীদ, সাংগঠনিক সম্পাদক কাজী মতিউর রহমান বাদল, অ্যাডভোকেট ওবাইদুর রহমান সোহেল তালুকদার ও সোহেল রানা মিঠু, ডাসার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক ও সাবেক ভাইস চেয়ারম্যান কাজী মাহমুদুল হাসান দোদুল, কালকিনি পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আশ্রাব আলী বেপারী, সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র এনায়েত হোসেন হাওলাদার, কালকিনি উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের কমান্ডার জলিল আকন, ডেপুটি কমান্ডার মালেক হাওলাদার, মাদারীপুর জেলা যুবলীগের সভাপতি আতাহার আলী সরদার, কালকিনি উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি লুৎফর রহমান সরদার, বেল্লাল হোসেন সরদার এবং সাবেক যোগাযোগমন্ত্রী মরহুম সৈয়দ আবুল হোসেনের ডানহাত নামে পরিচিত মশিউর রহমান সবুজ, সাবেক সাধারণ সম্পাদক মরহুম সৈয়দ আবুল হোসেনের ব্যক্তিগত সহকারী ইলিয়াস হোসেন, কালকিনি উপজেলা কৃষক লীগের আহ্বায়ক ও সাবেক বি.আর.ডি.বি চেয়ারম্যান এমদাদুল হক সরদার, সদস্য সচিব ইকবাল হোসেন, ডাসার উপজেলা কৃষকলীগের আহ্বায়ক ও মাদারীপুর পল্লী বিদ্যুৎ সমিতির সাবেক পরিচালক সাহাবউদ্দিন মিঠু, কালকিনি উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কহিনুর সুলতানা, কালকিনি উপজেলা শ্রমিক লীগের সভাপতি আমিন মিজানুর রহমান, কালকিনি উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক ফরিদ সরদার, ডাসার উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রুহুল আমিন মীর সুজন, সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম কালু মোল্লা, কালকিনি উপজেলা ছাত্রলীগের সভাপতি বদিউজ্জামান বাকামিন খান, কালকিনি পৌর ছাত্রলীগের সভাপতি সাকিবুল ইসলাম খলিল সহ স্থানীয় নেতৃবৃন্দ।

 


শেয়ার করুন

আরও খবর

Sponsered content