সারাদেশ

রাজশাহীতে পৃথক ফল মার্কেটের দাবি

  প্রতিনিধি ১৮ নভেম্বর ২০২৩ , ১২:২১:২৩

শেয়ার করুন

রাজশাহী নগরীতে পৃথকভাবে নির্দিষ্ট একটি জায়গায় ফল মার্কেটের দাবি জানানো হয়েছে। শনিবার (১৮ নভেম্বর) দুপুর ১২টায় নগরীর শিরোইল দোশর মন্ডলের মোড়ে অনুষ্ঠিত এক সভায় ফল ব্যবসায়ীরা এ দাবি জানান।

রাজশাহী ফল ব্যবসায়ী উন্নয়ন সংস্থা বার্ষিক এ সভার আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন সংস্থাটির সভাপতি মো. ইলিয়াছ ব্যাপারী। অনুষ্ঠান সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক শাহীন হোসেন কালু।

সভায় বক্তব্য রাখেন-সংস্থাটির প্রধান উপদেষ্টা ও প্রতিষ্ঠাতা মো. গোলাম কিবরিয়া নান্নু, উপদেষ্টা মো. মাসুদ রানা ও উপদেষ্টা আজিবর রহমান। সভায় সংগঠনটির কোষাধ্যক্ষ মো. সুমন, মো. আলী আকবরসহ ফল ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, সবুজ, সুন্দর ও সাজানো গোছানো পরিষ্কার পরিচ্ছন্ন শহর হচ্ছে রাজশাহী। এ নগরীকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার দায়িত্ব আমাদেরই। আর তাই, আমাদের ফল ব্যবসার কারণে এই নগরীর পরিবেশের যেন কোনো ক্ষতি না হয়, সেদিক দিয়ে আমরা সজাগ। তবে আফসোস-ঢাকা, চট্টগ্রাম, খুলনাসহ অন্যান্য বিভাগীয় শহরে একটি নির্দিষ্ট স্থানে ফল ব্যবসায়ীদের নিজস্ব মার্কেট আছে, নেই শুধু রাজশাহীতেই।

রাজশাহী ফল ব্যবসায়ী উন্নয়ন সংস্থার সভাপতি মো. ইলিয়াছ ব্যাপারী বলেন, ২০২০ সালে মাত্র ৩০ জন পাইকারি আড়তদারদের নিয়ে আমরা সংগঠনটি চালু করি। বর্তমানে আমাদের মোট সদস্য সংখ্যা ৫১ জন। আমাদের কাছে থেকে ফল সংগ্রহ করে পুরো রাজশাহী শহরের ব্যবসা করেন প্রায় হাজার খানেক খুচরা ও পাইকারি ব্যবসায়ী। কিন্তু দিন দিন নগরীর রাস্তাঘাটের উন্নয়ন ও সম্প্রসারণের কারণে আমাদের বসার জায়গা, এমনকি মালামাল লোড-আনলোডের জায়গা নিয়েও সমস্যায় পড়েছি। বর্তমানে ব্যবসা নিয়ে আমরা বেশ সমস্যায় আছি।

তিনি বলেন, এমতাবস্থায় আমরা রাসিক মেয়র ও রাজশাহী জেলা প্রশাসকের কাছে একটি ফল মার্কেট করে দেবার অনুরোধ জানাবো। সম্প্রতি রাসিকে দেড় হাজার কোটি টাকার একটি উন্নয়ন বাজেট ঘোষণা হয়েছে। এ বাজেটে যেন আমাদের প্রাণের দাবিটিরও দ্রুত বাস্তবায়ন হয়, সেদিকেও আমরা আমাদের নগরপিতা ও জেলার অভিভাবক জেলা প্রশাসকের দৃষ্টি আকর্ষণ করবো।


শেয়ার করুন