রাজনীতি

সংলাপ চাই, তবে শর্ত ছাড়া ও সংবিধান মেনে: স্বরাষ্ট্রমন্ত্রী

  প্রতিনিধি ১ নভেম্বর ২০২৩ , ১১:১১:২৭

শেয়ার করুন

দ্বাদশ জাতীয় নির্বাচন নিয়ে কোনো রাজনৈতিক দল সংলাপে এলে আমাদের আপত্তি নেই মন্তব্য করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সরকারের দরজা খোলা। শর্তহীনভাবে যারা এগিয়ে আসবে, তাদের স্বাগত জানানো হবে।

বুধবার (১ নভেম্বর) সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত ব্রিটেনের হাইকমিশনার সারাহ ক্যাথেরিন কুকের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

আসাদুজ্জামান বলেন, সংলাপ নিয়ে সরকারের দরজা সবসময় খোলা রেখেছে। তবে সবকিছু সংবিধান অনুযায়ী হতে হবে। কুকও বলেছেন, সংলাপের প্রয়োজন আছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী বারবার বলছেন, আমরা সবকিছু সুশৃঙ্খলভাবে করতে চাই। সংবিধান অনুযায়ী আলোচনা করতে চাই। আমরা শান্তিপূর্ণ পরিবেশ চাই, সহিংসতা নয়। তিনি সবসময় আলোচনার নির্দেশ দেন। যাতে পরিস্থিতি শান্ত থাকে।

আগামী শনিবার দেশের ৪৪টি রাজনৈতিক দলকে ডেকেছে নির্বাচন কমিশন (ইসি)। তবে আলোচনায় যাবে না বলে সাফ জানিয়ে দিয়েছে বিএনপি। এ প্রসঙ্গে মন্ত্রী বলেন, সেটা তারা সবসময় বলে। ২০১৪ সালেও বলেছে। দলটির প্রতি দেশের জনগণ মুখ ফিরিয়ে নিয়েছেন।

মন্ত্রী আরও বলেন, বিএনপি সংলাপ নয়, সহিংসতা চায়। দাঙ্গা-হাঙ্গামা করে অস্থিতিশীল পরিবেশ তৈরি করতে চায় তারা। কিন্তু দেশের জনগণ তা চান না।


শেয়ার করুন

আরও খবর

Sponsered content