সারাদেশ

সভায় যোগ না দেয়ায় ১৫ শিক্ষার্থীতে কুপিয়েছে ছাত্রলীগ নেতারা

  প্রতিনিধি ১৮ নভেম্বর ২০২৩ , ১২:০১:৪৮

শেয়ার করুন

বরিশাল ইঞ্জিনিয়ারিং কলেজে বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন করেন পানি সম্পদ প্রতিমন্ত্রী ও বরিশাল সদর আসনের এমপি কর্নেল(অবঃ) জাহিদ ফারুক শামীম। এই অনুষ্ঠানে অংশ না নেয়ায় কলেজের আবাসিক হলে দেশীয় অস্ত্র নিয়ে প্রবেশে করে ১৫ শিক্ষার্থীকে কুপিয়ে এবং পিটিয়ে আহত করে ছাত্রলীগে নেতারা।

গতকাল সোমবার রাত ৮টায় বরিশাল সদর উপজেলার দুর্গাপুর এলাকায় ক্যাম্পাসের বয়েজ হলে এই ঘটনা ঘটে।

হামলায় গুরুতর আহতদের শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে তিনজনকে হাসপাতালে ভর্তি হয়েছে। তারা হলেন, তৃতীয় বর্ষের শিক্ষার্থী আতিক শাহরিয়ার, দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী স্বপ্নীল ও বসে শিক্ষার্থীর আশিকুজ্জামান সজীব। বাকিরা প্রাথমিক চিকিৎসা নিয়ে হলে ফিরে গেছে।

তবে, হামলার অভিযোগ অস্বীকার করে ছাত্রলীগ নেতা সাকিব ভূইয়া জানান, ‘বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধনী অনুষ্ঠানে ম্যুরাল ভাঙচুরের চেস্টা চালায় বিএনপি-জামায়াত নেতাকর্মীরা। বাধা দিতে গেলে দুই পক্ষে সংঘর্ষ হয়।’

আহত শিক্ষার্থীরা জানান, সোমবার কলেজে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন করেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামিম। ওই অনুষ্ঠানে আবাসিক ছাত্রদের উপস্থিত থাকার জন্য রোববার রাতে হুমকি দিয়ে আসে ছাত্রলীগ নেতারা। সোমবার রাত ৮টার দিকে হলে প্রবেশ করে হলে অবস্থানরত ১৫ শিক্ষার্থীকে কুপিয়ে ও পিটিয়ে জখম করে ছাত্রলীগকর্মী পরিচয় দেওয়া দ্বিতীয় বর্ষের ছাত্র সাকিব ভূইয়ার নেতৃত্বে ২৫-৩০ জন। হামলার সময় সাকিবের সাথে ধারাল অস্ত্র ও লাঠিসোটা নিয়ে আশরাফুল, আনাস, মাহিন চৌধুরী, তাসিন, হিমো রাকিব, শাহরিয়ার তানভীর, সিফাতসহ বেশ কিছু বহিরাগতরাও ছিল।এ বিষয়ে একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

অভিযোগ সম্পর্কে জানতে চাইলে সাকিব দাবি করে যে ক্যাম্পাসে বঙ্গবন্ধুর মুরাল উদ্বোধনের প্রস্তুতি চলছিল। জামায়াত-বিএনপির লোকজন মুরাল ভাঙচুরের চেষ্টা চালালে সাধারণ ছাত্ররা বাধা দেয়। এ সময় দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। আবাসিক হলে ঢুকে হামলা চালানোর মতো কোনো ঘটনা ঘটেনি।

কলেজের সহকারী অধ্যাপক লিটন রাব্বানী বলেন, ‘আমরা আপাতত শিক্ষার্থীদের চিকিৎসার দিকে গুরুত্ব দিচ্ছি। এ বিষয়ে আলোচনা করে পরবর্তীতে ব্যবস্থা গ্রহণ করা হবে।’


শেয়ার করুন