আইন-কানুন

আবারও রিহ্যাবে নেওয়া হলো আদম তমিজী হককে

  প্রতিনিধি ৩ জানুয়ারি ২০২৪ , ১১:৫৩:৪৮

শেয়ার করুন

মানসিক স্বাস্থ্যের চিকিৎসার জন্য আলোচিত ব্যবসায়ী আদম তমিজী হককে ফের রিহ্যাব সেন্টারে পাঠিয়েঠেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বুধবার (৩ জানুয়ারি) দুপুরে ডিএমপির অতিরিক্ত কমিশনার ও গোয়েন্দা প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন স্ট্যাটাস দেওয়ায় আদম তমিজীর বিরুদ্ধে ডিএমপির দক্ষিণখান থানায় একটি মামলা হয়। এ মামলায় তাকে জিজ্ঞাসাবাদের জন্য গ্রেপ্তার করা হয়েছিল। কিন্তু মাদকাসক্ত হওয়ায় তার আচারণ ও এলোমেলো কথাবার্তায় তাকে চিকিৎসার জন্য মাদক নিরাময় কেন্দ্র বা রিহ্যাবে পাঠানো হয়। পরে আদালতের নির্দেশে তাকে জাতীয় মানসিক হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়।

হারুন অর রশীদ বলেন, আদম তমিজীর জন্য মানসিক হাসপাতালে নয়জন বিশেষজ্ঞ চিকিৎসককে নিয়ে একটি বোর্ড গঠন করা হয়। বোর্ডের সদস্যরা তাকে পরীক্ষা-নিরীক্ষা শেষে বলেছেন, সে (তমিজী) এখনও মানসিকভাবে সুস্থ না। তাকে আবারও রিহ্যাবে পাঠাতে হবে। সেখানে তাকে আরও চিকিৎসা দিতে হবে। যা আমরা আদালতে জানাব।এর আগে, গত ৯ ডিসেম্বর রাতে রাজধানীর গুলশানের নিজ বাসা থেকে জিজ্ঞাসাবাদের জন্য আদম তমিজীকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ।

উল্লেখ্য, হক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আদম তমিজী হক। তিনি ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সদস্য ছিলেন। কিন্তু গত বছরের সেপ্টেম্বরে ফেসবুক লাইভে নিজের পাসপোর্ট পুড়িয়ে এবং আওয়ামী লীগের এক নেতার বিরুদ্ধে বক্তব্য দিয়ে ব্যাপক আলোচনার জন্ম দেন তমিজী হক। এরপর তাকে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সদস্যপদ থেকে বহিষ্কার করা হয়।


শেয়ার করুন

আরও খবর

Sponsered content