খেলাধূলা

কোচ নিয়োগের বিজ্ঞপ্তি দিলো বিসিবি

  প্রতিনিধি ৩ জানুয়ারি ২০২৪ , ১২:০৭:৪৮

শেয়ার করুন

ওয়ানডে বিশ্বকাপের পর বাংলাদেশের কোচিং প্যানেল থেকে বিদায় নেন পেস বোলিং কোচ অ্যালেন ডোনাল্ড ও স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথসহ আরও বেশ কয়েকজন। যে কারণে প্রধান কোচ চণ্ডিকা হাথুরুসিংহে ও সহকারী কোচ নিক পোথাসের অধীনেই নিউজিল্যান্ড সফরে গিয়েছিল টাইগাররা। তবে এবার কোচের অভাব পূরণের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।মঙ্গলবার (২ জানুয়ারি) এই বিজ্ঞপ্তি প্রকাশ করেছে দেশের ক্রিকেটের নিয়ন্তা সংস্থা-বিসিবি।

এতদিন সাকিব-তামিমদের ফিটনেস কোচের দায়িত্বে ছিলেন নিক লি। এবার তার বদলে নতুন কাউকে খুঁজছে বিসিবি। এ ছাড়া জাতীয় দলের জন্য ব্যাটিং এবং বোলিং কোচও খুঁজছে তারা।

বিশ্বকাপের আগে ব্যাটিং কোচ জেমি সিডন্সকে জাতীয় দল থেকে সরিয়ে এ’ দলের দায়িত্ব দেয় টিম ম্যানেজমেন্ট। এরপর আনুষ্ঠানিকভাবে কাউকে আর দায়িত্ব দেওয়া হয়নি। হাথুরু ও নিক পোথাস ব্যাটিং কোচের দায়িত্ব সামলাচ্ছেন।

এ ছাড়া পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ডের জায়গায়ও নতুন কাউকে নিয়োগ দেবে বিসিবি। দীর্ঘদিন ধরে টাইগারদের পারফরম্যান্স অ্যানালিস্টের কাজ করেছেন ভারতের শ্রীনিবাসন চন্দ্রশেখর। বিশ্বকাপের পর তিনিও আর চুক্তি নবায়ন করেননি। তার জায়গায় অন্য কাউকে নিয়োগ দেবে ক্রিকেট।

তবে স্পিন বোলিং কোচের পদ খালি থাকলেও এ নিয়ে বিসিবির ওয়েবসাইটে কোনো বিজ্ঞপ্তি দেখা যায়নি। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ২০ জানুয়ারির মধ্যে আগ্রহীদের আবেদন করতে বলা হলো।


শেয়ার করুন