খেলাধূলা

সব ধরনের ক্রিকেট থেকে দুই বছর নিষিদ্ধ নাসির

  প্রতিনিধি ১৬ জানুয়ারি ২০২৪ , ১:০৫:৩২

শেয়ার করুন

বাংলাদেশ ক্রিকেটে বেশ বিতর্কিত নাম নাসির হোসেন। ক্যারিয়ারের নানা সময়ে বিতর্কে জড়িয়ে হয়েছেন খবরের শিরোনাম। ফের, আলোচনায় তার নাম। দুর্নীতির অভিযোগে দোষী সাব্যস্ত হয়েছেন তিনি। যার কারণে সব ধরনের ক্রিকেট থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন এই অলরাউন্ডার।

আজ মঙ্গলবার (১৬ জানুয়ারি) নাসিরকে নিষেধাজ্ঞা দিয়েছে আইসিসি। সন্ধ্যায় আনুষ্ঠানিক বিবৃতির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি। আইসিসির দুর্নীতিবিরোধী নীতির তিনটি ধারা ভঙ্গ করায় এ নিষেধাজ্ঞার মুখে পড়েছেন নাসির।

মূলত, আমিরাত ক্রিকেট বোর্ডের (ইসিবি) পক্ষ থেকে অভিযোগ দায়ের করে আইসিসি। ২০২১ সালে আবুধাবি টি-টেন লিগে পুনে ডেভিলসের হয়ে খেলেছিলেন নাসির। দলটিকে নেতৃত্বও দেন এই অলরাউন্ডার। সে সময় সন্দেহভাজন এক ব্যক্তির কাছ থেকে ৭৫০ ডলারের উপহার নেন নাসির।

এর পরিপ্রেক্ষিতে অভিযোগ গঠন করা হয়। তাতে দেখা যায়, আইসিসির তিনটি ধারা ভঙ্গ করেছেন নাসির। ধারা ২.৪.৩ এ তদন্ত কমিটিকে উপহারের রশিদ দেখাতে ব্যর্থ হন নাসির। ধারা ২.৪.৪ এ নাসিরের বিরুদ্ধে অভিযোগ আনা হয় এই বলে যে, তাকে কোনো প্রকার ম্যাচ পাতানো বা দুর্নীতি করতে বলা হয়েছিল কি না, তদন্ত কর্মকর্তাদের সে বিষয়ে সঠিক তথ্য দেননি তিনি।

সর্বশেষ যে ধারায় নাসিরকে অভিযুক্ত করা হয়, সেই ধারা ২.৪.৬ এ বলা হয়েছে, কোনো কারণ ছাড়াই তদন্তে সহায়তা করতে অস্বীকৃতি জানান বাংলাদেশি এই ক্রিকেটার।


শেয়ার করুন

আরও খবর

Sponsered content