আন্তর্জাতিক

দুর্ঘটনাস্থল থেকে খুবই উদ্বেগজনক তথ্য আসছে: রয়টার্সকে ইরানি কর্মকর্তা

  প্রতিনিধি ২০ মে ২০২৪ , ১২:১৯:২৪

শেয়ার করুন

ইরানের একজন কর্মকর্তা বার্তা সংস্থা রয়টার্সকে বলেছেন, প্রেসিডেন্ট ইব্রাহিম রইসিকে বহনকারী হেলিকপ্টার পাহাড়ি এলাকায় বিধ্বস্ত হয়েছে। এতে প্রেসিডেন্ট রইসি ও পররাষ্ট্রমন্ত্রী হোসেন আমির আবদুল্লাহিয়ানের জীবন ঝুঁকিতে আছে বলে তিনি মনে করছেন। তিনি বলেন, আমরা এখনও আশাবাদী। কিন্তু যেসব তথ্য পাচ্ছি দুর্ঘটনাস্থল থেকে তাতে খুবই উদ্বিগ্ন আমরা। রিপোর্টে ওই কর্মকর্তার নাম প্রকাশ করা হয়নি। এর আগে ইরানের সরকারি বার্তা সংস্থা ইরনা রিপোর্টে বলেছে, উদ্ধারকারী এবং সহায়তাকারী টিম ঘটনাস্থলে ছুটে গেছে। সেনাপ্রধান সেনাদের নির্দেশ দিয়েছেন অভিযানে নামার। আধাঘন্টার মধ্যে দুর্ঘটনাস্থলে তাদের পৌঁছানোর কথা। কিন্তু আবহাওয়ার যে অবস্থা তাতে সেখানে পৌঁছাতে বেশ বেগ পেতে হচ্ছে তাদের। রাষ্ট্রীয় টিভি বলছে, ভীষণ প্রতিকূল আবহাওয়া এবং প্রচণ্ড কুয়াশায় উদ্ধারকারী টিমের ঘটনাস্থলে পৌঁছাতে বিলম্ব হচ্ছে।

এরই মধ্যে রাষ্ট্রীয় টিভিতে নিয়মিত সব প্রোগ্রাম বন্ধ করে দেয়া হয়েছে। সারাদেশে রইসির জন্য প্রার্থনা হচ্ছে তা দেখানো হচ্ছে।

এদিকে,প্রেসিডেন্ট ইব্রাহিম রইসি ও পররাষ্ট্রমন্ত্রী হোসেন আবদুল্লাহিয়ানকে নিয়ে ‘নিখোঁজ’ হেলিকপ্টারকে খুঁজে পেতে সেনাবাহিনীর সব সরঞ্জাম ও সক্ষমতা ব্যবহারের নির্দেশ দিয়েছেন ইরানের সেনাবাহিনীর প্রধান মোহাম্মদ বাঘেরি। তিনি বলেছেন, এসব সরঞ্জাম, রেভ্যুলুশনারি গার্ড কোর এবং আইন প্রয়োগকারী বাহিনীকে এ কাজে ব্যবহার করা হবে। বার্তা সংস্থা তাসনিম তাকে উদ্ধৃত করে বলেছে, সশস্ত্র বাহিনীসহ সব বাহিনী শুরু থেকেই উদ্ধার অভিযানে নেমেছে।


শেয়ার করুন

আরও খবর

Sponsered content